টাঙ্গাইলের মানচিত্র

স্বামীর হয়ে পরীক্ষা দিয়ে কারাগারে স্ত্রী

পরীক্ষা শুরু হওয়ার পরই তিনি খাতা ও প্রশ্নপত্র নিয়ে কলেজের পাশের কামরুল ইসলামের বাড়িতে চলে যান। সেখানে তার হয়ে পরীক্ষা দিচ্ছিলেন তার স্ত্রী লায়লা খানম। খবর পেয়ে তিনি (নির্বাহী হাকিম) সেখানে গিয়ে হাতেনাতে আটক করেন লায়লা খানমকে।

ইতি আফরোজ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ১১:৪৬ আপডেট: ১১ জুলাই ২০১৮, ০৬:১৮
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৭, ১১:৪৬ আপডেট: ১১ জুলাই ২০১৮, ০৬:১৮


টাঙ্গাইলের মানচিত্র

(প্রিয়.কম) টাঙ্গাইলের ভূঁঞাপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় স্বামীর হয়ে পরীক্ষা দিতে গিয়ে তার স্ত্রী লায়লা খানম ধরা পড়েছেন।

২০ অক্টোবর শুক্রবার পরীক্ষা কেন্দ্রের বাইরে একটি বাসায় উত্তরপত্র নেওয়ার পর পরীক্ষা দিচ্ছিলেন তিনি। এই অপরাধে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছর কারাদণ্ড দিয়েছেন।

এ ছাড়া পরীক্ষার খাতা ও প্রশ্নপত্র বাইরে নেওয়ার কাজে সহায়তার জন্য উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে কেন্দ্র সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন আদালত।

লায়লা ভূঞাপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার রাশেদুল আলম তালুকদারের স্ত্রী। শনিবার তাকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম এ টি এম ফরহাদ চৌধুরী জানান, শুক্রবার উপজেলার লোকমান ফকির ডিগ্রি কলেজ কেন্দ্রে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন স্নাতক শ্রেণির তৃতীয় সেমিস্টারের ইসলামিক স্টাডিজ বিষয়ের পরীক্ষা চলছিল।

আর এতে সাবেক কমিশনার রাশেদুল আলম তালুকদারও পরীক্ষার্থী ছিলেন। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার পরই তিনি খাতা ও প্রশ্নপত্র নিয়ে কলেজের পাশের কামরুল ইসলামের বাড়িতে চলে যান। সেখানে তার হয়ে পরীক্ষা দিচ্ছিলেন তার স্ত্রী লায়লা খানম। খবর পেয়ে তিনি (নির্বাহী হাকিম) সেখানে গিয়ে হাতেনাতে আটক করেন লায়লা খানমকে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি তাঁকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেন। 

এ ছাড়া নির্বাহী হাকিম একজনের পরীক্ষা অন্যজনকে দিতে এবং পরীক্ষার খাতা ও প্রশ্নপত্র বাইরে নেওয়ার কাজে সহায়তার জন্য কেন্দ্রসচিব ও লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাসান আলী, একই কলেজের বাংলা বিভাগের প্রভাষক শায়লা আক্তার, গ্রন্থাগারিক আশরাফ হোসেন, শহীদ জিয়া মহিলা কলেজের প্রভাষক মিজানুর রহমান ও কষ্টাপাড়া আলিম মাদ্রাসার শিক্ষিকা রাবেয়া খাতুনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নেওয়ার জন্য সুপারিশ করেছেন। 

অন্যদিকে পরীক্ষায় অনিয়ম ও দুর্নীতির কারণে পরীক্ষা কেন্দ্র বাতিলের সুপারিশ করেন নির্বাহী হাকিম।

প্রিয় সংবাদ/মিজান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...