বেশ কিছু রোগের ঔষধ হিসেবে কাজ করবে মেডিকেল মারিজুয়ানা। ছবি সংগৃহীত।

ডাক্তারের প্রেসক্রিপশনে গাঁজা খাওয়ার পরামর্শ!

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) গাঁজা সম্পর্কে এক নতুন তথ্য প্রকাশ করেছে। সংস্থাটি দাবি করছে মেডিকেল মারিজুয়ানাতে

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৭, ১৬:১৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০০:১৭
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৭, ১৬:১৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০০:১৭


বেশ কিছু রোগের ঔষধ হিসেবে কাজ করবে মেডিকেল মারিজুয়ানা। ছবি সংগৃহীত।

(প্রিয়.কম) সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) গাঁজা সম্পর্কে এক নতুন তথ্য প্রকাশ করেছে। সংস্থাটি দাবি করছে মেডিকেল মারিজুয়ানাতে থাকছে না কোনো স্বাস্থ্য ঝুঁকি। প্রতিষ্ঠানটি আরো জানায় ক্যান্সার, মৃগী, পারকিনসন, আলঝেইমারসহ বেশ কিছু রোগের উপকারী ঔষধ হিসেবে কাজ করবে এই মেডিকেল মারিজুয়ানা (চিকিৎসায় ব্যবহৃত গাঁজা)। সংস্থাটির গবেষণায় প্রমাণিত হয় এই মেডিকেল মারিজুয়ানা সেবনে রোগীদের কোনো প্রকার নেশা কিংবা শারীরিক ক্ষতি হওয়ার আশঙ্কাও নেই। 

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বিভিন্না স্থানে চিকিৎসার কাজে মেডিকেল মারিজুয়ানার ব্যবহার শুরু হয়েছে। নতুন বছরের (২০১৮ সাল) শুরুর দিকে বিশ্ব বাজারে ভেষজ ঔষধ হিসাবে পাওয়া যাবে মেডিকেল মারিজুয়ানা। বিশেষ ভাবে পরিশোধিত এবং মেডিকেল প্রক্রিয়াজাতের মধ্য দিয়ে শুধুমাত্র ভেষজ ঔষধ হিসেবে তৈরি করা হয়েছে এই মারিজুয়ানা। ডাব্লিউএইচও আশা করছে এ বছর সর্বশেষ পরিপূর্ণ পরীক্ষা-নিরিক্ষার পর বিশ্বজুড়ে চিকিৎসকের প্রেসক্রিপশনে এই মেডিকেল মারিজুয়ানা খাওয়ার পরামর্শ। থাকবে।

সূত্র: ফোরবস

প্রিয় জটিল/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...