বাঘ শাবক দুটির বয়স সাত আর নয় সপ্তাহ। ছবি: সংগৃহীত

দুই বাঘ শাবকের বন্ধুত্বের যে ভিডিও ভাইরাল

একজনকে উদ্ধার করা হয়েছে পাচারকারীদের হাত থেকে। আর একজনকে তাড়িয়ে দিয়েছে মা। আর এই অভাগা দুই বাঘ শাবকের ঠাঁই হয়েছে যুক্তরাষ্ট্রের সান দিয়াগো জু সাফারি পার্কে।

জাহিদুল ইসলাম জন
জ্যেষ্ঠ সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৫ আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৩:০০
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৫ আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৩:০০


বাঘ শাবক দুটির বয়স সাত আর নয় সপ্তাহ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একজনকে উদ্ধার করা হয়েছে পাচারকারীদের হাত থেকে। আরেকজনকে তাড়িয়ে দিয়েছে মা। আর এই অভাগা দুই বাঘ শাবকের ঠাঁই হয়েছে যুক্তরাষ্ট্রের সান দিয়াগো জু সাফারি পার্কে। সম্প্রতি কর্তৃপক্ষের প্রকাশিত এক ভিডিওতে দেখা যাচ্ছে জমে উঠেছে আলাদা প্রজাতির এই দুই বাঘ শাবকের বন্ধুত্ব।

ক্যালিফোর্নিয়া রাজ্যের সান দিয়াগো জু সাফারি পার্কের পক্ষ থেকে ওই ভিডিও প্রকাশ করে জানানো হয়, রয়েল বেঙ্গল টাইগার শাবকটিকে গত মাসে মেক্সিকো সীমান্ত এলাকায় পাচারকারীদের হাত থেকে উদ্ধার করা হয়। আর সুমাত্রিয়ান বাঘ শাবকটি গত জুনে ওয়াশিংটনের একটি চিড়িয়াখানায় জন্ম নেয়। গত জুলাইতে মা বাঘটি শাবকটিকে পরিত্যাগ করে। পরে ১২ সেপ্টেম্বর নতুন সঙ্গীর খোঁজে তাকে পাঠানো হয় সান দিয়াগোতে।

সাফারি পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, সুমাত্রিয়ান বাঘ শাবকটির বয়স ৯ সপ্তাহ আর রয়েল বেঙ্গল প্রজাতির বাঘ শাবকটির বয়স সাত সপ্তাহ। ১২ সেপ্টেম্বর শাবক দুটিকে এক জায়গায় করা হলে কিছুক্ষণের মধ্যেই তারা বন্ধুত্ব জমিয়ে ফেলে। লাফালাফি আর খুনসুটিতে মেতে ওঠে তারা। তাদের দেখা হওয়ার এই মুহুর্তটিকে সাফারি পার্ক কর্তৃপক্ষ ফেসবুকে শেয়ার করলে এখন পর্যন্ত তা ৮ লাখ মানুষ দেখেছেন। চাইলে আপানিও দেখে নিতে পারেন।

ভিডিও: 

প্রিয় সংবাদ/শান্ত   

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...