সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি: সংগৃহীত

রোহিঙ্গা ইস্যুতে মুসলিম বিশ্ব এগিয়ে আসুক: এরশাদ

ষ্ট্রপতি বলেন, ‘রোহিঙ্গা মুসলমানদের পাশে এসে দাঁড়ান। তাদের ওপর দমন-পীড়ন ও নির্যাতন বন্ধে বিশ্ব সম্প্রদায় চাপ প্রয়োগ করুন।’

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৫:১৬
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৬ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৫:১৬


সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রোহিঙ্গা ইস্যুর সমাধান ও বর্বরোচিত নির্যাতন বন্ধে মুসলিম বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার কক্সবাজারের টেকনাফের শাপলাপুরে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণের সময় তিনি এ আহ্বান জানান। 

মুসলিম বিশ্বের প্রতি রোহিঙ্গাদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, ‘রোহিঙ্গা মুসলমানদের পাশে এসে দাঁড়ান। তাদের ওপর দমন-পীড়ন ও নির্যাতন বন্ধে বিশ্ব সম্প্রদায় চাপ প্রয়োগ করুন।’ 

কফি আনান কমিশনের সুপারিশের মধ্যে রোহিঙ্গা সঙ্কটের সমাধান নিহিত আছে অভিহিত করে তা বাস্তবায়নে মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানান তিনি। একইসঙ্গে রোহিঙ্গা মুসলমানদের দমন-পীড়ন ও নির্যাতন বন্ধ করতেও দেশটির সরকারের প্রতি আহ্বান জানান এরশাদ।

ত্রাণ বিতরণের সময় সেখানে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কাজী ফিরোজ রশিদ, সংসদ সদস্য মাহজাবিন মোর্শেদ, ভাইস চেয়ারম্যান মোর্শেদ  মুরাদ ইব্রাহীমসহ জেলার কেন্দ্রীয় নেতা প্রমুখ। 

প্রিয় সংবাদ/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...