চলছে শুটিং। ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম।

‘সেলফি তোলা বন্ধ করে নাস্তাটা কর’

বাড়ির মধ্যে প্রবেশ করতেই চোখ গেল ডাইনিং টেবিলের দিকে। টেবিল ভর্তি সকালের নাস্তা। যদিও বেলা তখন ১২টা বাজে। কিন্তু নাটকের দৃশ্য তখন সকাল ৮টা বাজে।

কুদরত উল্লাহ
সহ-সম্পাদক, বিনোদন
প্রকাশিত: ০৬ জুন ২০১৭, ১৭:৩৬ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৩:৪৮
প্রকাশিত: ০৬ জুন ২০১৭, ১৭:৩৬ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৩:৪৮


চলছে শুটিং। ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম।

(প্রিয়.কম) মধ্য দুপুরে বেশে দীর্ঘ দিন পরে হাজির হয়েছি উত্তরার শুটিং বাড়ি ‘আপন ঘর-২’ এ। কিছুদিন আগেও যে রাস্তা দিয়ে হাঁটছি এখন তা অনেক খারাপ ছিল। কিন্তু এখন বেশ নতুন। দেখেই বোঝা যাচ্ছে উত্তরার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন উত্তরের মেয়র আনিসুল হক। সে যাইহোক, বাড়ির মধ্যে প্রবেশ করতেই চোখ গেল ডাইনিং টেবিলের দিকে। টেবিল ভর্তি সকালের নাস্তা। যদিও বেলা তখন ১২টা বাজে। কিন্তু নাটকের দৃশ্য তখন সকাল ৮টা বাজে। কি অবাক হলেন নাকি পাঠক? অবাক হওয়ার কিছু নেই। শুটিং দেড়ি করে হলেও সেটা সকালেও দৃশ্যই থাকবে। শুটিং বাড়িতে রাত হয়ে যায় দিন আর দিন হয়ে যায় রাত। এভাবেই শুটিং হয় প্রতিনিয়ত।

ডাইনিং টেবিলে বসে আছেন বাবা কাজী উজ্জ্বল, মা মুনিরা মিঠু, ছেলে এফ এস নাঈম ও মেয়ে শবনম ফারিয়া। সবাই সকালের নাস্তার জন্য অপেক্ষায় আছেন। কিন্তু নাস্তা করতে এসে নাঈম ও ফারিয়া সেলফি তোলায় ব্যস্ত হয়ে যাচ্ছে কেন? তার বাবা মা ঠিক বুঝতে পারছেন না। তাই কিছুটা বিরক্ত হয়েই তাদেরকে বললেন, সেলফিটা তোলা বন্ধ করে নাস্তাটা কর। কিন্তু কে শুনে কার কথা! তারা তাদের মতো করেই সেলফি তোলা নিয়েই ব্যস্ত। এতে করে বাবা অনেকটা রাগ করেই খাবার টেবিল থেকে উঠে চলে গেলেন। এতে কিছু অবাকই হলো ছেলে-মেয়ে। কিন্তু তারপরও যেন কিছুই হলো না তাদের। ঘটনা আসলে বোঝা যাচ্ছিল না ঠিক কি হচ্ছে খাবার টেবিলে?

দৃশ্যটি এবার পরিচালক আরিফ এ আহনাফ বুঝিয়ে দিলেন। বললেন, বৈশাখী টেলিভিশনের জন্য ঈদের বিশেষ নাটক ‘সিনিয়ার সিটিজেন’ নির্মাণ করছি। নাটকটি রচনা করেছেন মেসবাহ উদ্দিন সুমন। নাঈম, ফারিয়া, মুনিরা মিঠু ও কাজী উজ্জ্বল ছাড়াও আরও অভিনয় করছেন মারুফ আহমেদ। গল্পটি হচ্ছে বর্তমান সময়ে সেলফি ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর প্রভাবে আমাদের বাস্তব জীবনের উপর যে প্রার্থক্য তৈরী হয়েছে তাই এই গল্পে দেখানো হয়েছে। একটি পরিবারে বাবা-মা থেকে বর্তমান সময়ের তরুণ ছেলে-মেয়েরা কিভাবে দূরে সরে যাচ্ছে তাই এই নাটকের মূল বার্তা।

তার মুখ থেকে এই নাটকের দৃশ্য বুঝে নিয়ে ছুটে চললাম অন্য নাটকের দৃশ্য বুঝতে ততক্ষণে আবারও তাদের নাটকের দৃশ্যধারণ শুরু হয়ে গিয়েছে।

সম্পাদনা: প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...