তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

দক্ষিণ আফ্রিকা লিগকে তামিমের ‘না’

তারকা ক্রিকেটারদের নিয়ে এরই মধ্যে বিপিএল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পিএসএল, ক্যারিবিয়ান সুপার লিগগুলো জনপ্রিয়তা পেয়েছে।

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৭, ১০:৩১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৩২
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৭, ১০:৩১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৩২


তামিম ইকবাল। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) চলতি বছরের নভেম্বরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এই টুর্নামেন্টে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন বাংলাদেশি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। কিন্তু এই টুর্নামেন্টে খেলতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন তামিম।

কারণ হিসেবে জানানো হয়েছে, একই সময়ে বাংলাদেশেও শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তাই নিজের দেশের টুর্নামেন্ট ছেড়ে অন্য দেশে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। বলেন, ‘এটা নিয়ে কোনো প্রশ্ন নেই যে আমি বিপিএলে খেলবো কি না। যদিও দুটোই একই সময়ে অনুষ্ঠিত হবে। ওখানে যাওয়া হচ্ছে না।’

দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্টে তামিম যে ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন, সেই দলের মালিক পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমির মালিক। এই দলেই খেলে এসেছেন তামিম। আর সেখান থেকেই তামিমের খেলা দেখে দক্ষিণ আফ্রিকা লিগেও খেলার প্রস্তাব দেন তিনি। তামিম বলেন, ‘পিএসএলে আমি যে দলের হয়ে খেলি ঐ দলের মালিকই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে দল কিনেছেন। তাই এটা সত্যি যে আমি ওখানে খেলার প্রস্তাব পেয়েছিলাম।’

আসছে চার নভেম্বর থেকে বিপিএলের পঞ্চম আসর মাঠে গড়াবে। একই সময়ে দুটি টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হওয়ায় বিপিএল হয়তো তারকা হারাবে এমনটাই প্রশ্ন উঠছে বাংলাদেশি সমর্থকদের মনে। তারকা ক্রিকেটারদের নিয়ে এরই মধ্যে বিপিএল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পিএসএল, ক্যারিবিয়ান সুপার লিগগুলো জনপ্রিয়তা পেয়েছে। তারই ধারাবাহিকতায় দক্ষিণ আফ্রিকাও শুরু করতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ।

প্রিয় স্পোর্টস/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...