উইকেট শিকারের পর সাকিব আল হাসানের উল্লাস। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে সাকিবের 'হাফ সেঞ্চুরি'

৮৬ রান তাড়া করতে নেমেও তিন উইকেট হারিয়েছে স্টিভেন স্মিথের দল। তিন উইকেটের মধ্যে একটি উইকেট দখল করেছেন সাকিব আল হাসান।

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২


উইকেট শিকারের পর সাকিব আল হাসানের উল্লাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৮৬ রানের সহজ লক্ষ্য তাড়া করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবে ৮৬ রান তাড়া করতে নেমেও তিন উইকেট হারিয়েছে স্টিভেন স্মিথের দল। তিন উইকেটের মধ্যে একটি উইকেট দখল করেছেন সাকিব আল হাসান। ফিরিয়েছেন ওপেনার ম্যাট রেনশকে।

বাঁ-হাতি এই অজি ওপেনারকে ফিরিয়ে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চাশ টেস্ট উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। প্রথম বোলার হিসেবে এই মাঠে ৫০ উইকেট ঝুলিবন্দী করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। চট্টগ্রামের এই মাঠে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশি পেসার শাহাদাত হোসেন। ২২ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন ডানহাতি এই পেসার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামার আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিবের উইকেট সংখ্যা ছিলো ৪৮ টি। প্রথম ইনিংসে অ্যাশটন অ্যাগারকে ফিরিয়ে দিয়ে উইকেট সংখ্যা বাড়ান বাঁ-হাতি এ স্পিনার। ৫০ উইকেটের মাইলফলক ছুঁতে দ্বিতীয় ইনিংসে সাকিবের দরকার ছিল মাত্র একটি উইকেট।

রেশনকে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করে মিরপুরের পর চট্টগ্রামেও ৫০ উইকেট দখলের মাইফলক স্পর্শ করেন সাকিব। দ্বিতীয় মাঠ হিসেবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চাশ কিংবা তার বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়লেন বাংলাদেশ প্রাণভোমরা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৬ ম্যাচে সাকিবের উইকেট সংখ্যা ৫৯ টি। চট্টগ্রামে ৫০ উইকেট নেওয়ার জন্য সাকিবকে খেলতে হয়েছে ১৪ ম্যাচ।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...