চট্টগ্রামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৬ রানের ইনিংস খেলার পথে সাব্বির রহমান। ছবি: সংগৃহীত

স্লেজিং করলে ব্যাটিংয়ে মজা পান সাব্বির!

ভুল শট খেলাবার উপায় হিসেবেও স্লেজিং জনপ্রিয়। অথচ, বাংলাদেশ দলের ব্যাটসম্যান সাব্বির রহমান জানাচ্ছেন স্লেজিং করলেই নাকি তার ব্যাটিং ভালো হয়!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১০ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৬:৩৩
প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১০ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৬:৩৩


চট্টগ্রামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৬ রানের ইনিংস খেলার পথে সাব্বির রহমান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) ক্রিকেট মাঠে প্রতিপক্ষ দলকে মানসিকভাবে বিপর্যস্ত করতে স্লেজিং করা হয়। খুব ভালো করছে কোন ব্যাটসম্যান, তাকে উত্তেজিত করে ভুল শট খেলাবার উপায় হিসেবেও স্লেজিং জনপ্রিয়। অথচ, বাংলাদেশ দলের ব্যাটসম্যান সাব্বির রহমান জানাচ্ছেন স্লেজিং করলেই নাকি তার ব্যাটিং ভালো হয়!

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে ৬৬ রানের ইনিংস খেলেছেন সাব্বির রহমান। অজি ডানহাতি স্পিনার নাথান লায়ন যখন তার স্পিন বিষে কাবু করে একে একে তামিম-সৌম্য-ইমরুল-মুমিনুলদের ফেরাচ্ছেন, তখনই মুশফিকের সঙ্গে ত্রাতা হয়ে মাঠে নামেন দলের একমাত্র এই টি-টোয়েন্টি স্পেশালিস্ট। নাটকীয়ভাবে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফেরার আগ পর্যন্ত দারুণ প্রভাব বিস্তার করতে পেরছিলেন কামিন্স-অ্যাস্টন-লায়নদের উপর। সেটা করতে গিয়েই স্লেজিংয়ের মুখোমুখি হতে হয়েছে তাকে। কিন্তু চাপের মুখে নিজেকে স্থির রাখতে পেরেছেন তিনি। ফলাফল, ক্যারিয়ারের অষ্টম টেস্টে চতুর্থ হাফ সেঞ্চুরির দেখা পাওয়া।

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠলো সেই স্লেজিং নিয়েই। উত্তরে জানালেন, স্লেজিংয়ের উত্তর দিতে পিছপা হন না তিনি। নিজেও স্লেজিং করেন। ব্যাট করার সময় প্রতিপক্ষ দল তাকে স্লেজিং করলে আরও বেশি মজা পান! 

বললেন, খেলার মাঠে কারও সঙ্গে সম্পর্ক ভালো হয় নাওরা স্লেজিং করে, আমিও করিআমি ওদের সঙ্গে কথা বলি ফ্রি হওয়ার জন্যইতেমন কিছু নাস্লেজিং করলে আমি আরও মজা পাই ব্যাটিংয়েউপভোগ করি স্লেজিং করলেস্লেজিং ফিরিয়েও দেইএটা আমি অনেক উপভোগ করি

মুশফিকের সঙ্গে সাব্বিরের করা ১০৫ রানের জুটিই প্রথমদিনে বাঁচিয়ে দিয়েছে বাংলাদেশকে। নিয়মিত চার নম্বরে ব্যাট করলেও, সোমবার নামেন সাত নম্বরে। সেখানে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। চারে খুব একটা সুবিধা করতে না পারার কারণেই কি ব্যাটিং অর্ডারে পরিবর্তন?

সাব্বিরের দাবি, পুরোটা টিম কম্বিনেশনের জন্য করতে হয়েছে। এ প্রসঙ্গে বলেছেন, শততম টেস্টে আমি চার নম্বরে খেলেছিলামদুটি চল্লিশ করেছিলামচার নম্বরে খেলে আমি শূন্য করি বা একশ করি, সেটা ব্যাপার নামানসিক ভাবে কিভাবে নিজেকে সেট করতে পারি, সেটাই গুরুত্বপূর্নএকটা শুন্য করেছি বলে সাতে নেমেছি, এমন নয়দলের কম্বিনেশনের জন্য সাতে খেলছি

 

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...