শীতের মৌসুমে ত্বকের সাথে দারুণ মানিয়ে যাবে এই ফেসওয়াশটি। ছবি: রিপন।

রিভিউ: শীতের মৌসুমে ত্বক পরিষ্কার রাখতে নীম ফেসওয়াশ

খুবই হালকা ধাঁচের এই ফেসওয়াশটি যে কোন ধরণের ত্বকের সাথে চমৎকার মানিয়ে যায়। নীম পাতার সুঘ্রাণযুক্ত জেল ধরণের এই ফেসওয়াশটি ব্যবহারের পর মুখের ত্বক খুব দারুণভাবে পরিষ্কার হয়ে ওঠে।

ফাওজিয়া ফারহাত অনীকা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৭, ১৬:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৩২
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৭, ১৬:০৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৩২


শীতের মৌসুমে ত্বকের সাথে দারুণ মানিয়ে যাবে এই ফেসওয়াশটি। ছবি: রিপন।

(প্রিয়.কম) সুপ্রিয় পাঠকেরাপ্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতেনানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের  নিয়মিত আয়োজন থাকবে "প্রিয় রিভিউ" আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি  বেছে নিতে পারেনসেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্সপোশাক থেকে জুতোআসবাবরান্নাঘর সামগ্রীসবমিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে।

সাধারণত বাইরে বের হলেই মুখে ধুলাবালি ও ময়লা লাগবে। তবে শীতের সময়ে এই সমস্যাটা যেন একটু বেশীই বেড়ে যায়। আবহাওয়ার কারণে শীতের মৌসুমে বাইরে ধুলাবালির পরিমাণ বেড়ে যায় অনেকটা। যে কারণে, বাসা থেকে বের হওয়া মানেই হলো মুখের ত্বকে একগাদা ময়লা ও ধুলা নিয়ে বাসাতে ফেরা।

শীতের সময়ে স্বাভাবিকভাবেই ত্বক তুলনামূলক অনেক বেশী শুষ্ক হয়ে ওঠে। যে কারণে বাড়তি ময়েশ্চারাইজার ব্যবহার করতে হয় নিয়মিত। একইসাথে মুখের ত্বক ও রোমকূপ পরিষ্কার রাখার জন্যেও প্রয়োজন হয় ভালো কোন সাবান অথবা ফেসওয়াশ। এক্ষেত্রে সাবানের পরিবর্তে সকলের কাছে ফেসওয়াশ বেশী প্রাধান্য পায়। কারণ, ফেসওয়াশে তুলনামূলক ক্ষারের মাত্রা কম থাকে এবং সহজেই মুখের ত্বকের সাথে মানিয়ে যায়।

তবে প্রশ্ন আসতে পারে, শীতকালে মুখের ত্বক পরিষ্কার রাখার জন্য পারফেক্ট ফেসওয়াশ কোনটি? বাজারে বিভিন্ন ধরণের ফেসওয়াশের ভিড়ে দ্বিধায় ভোগা স্বাভাবিক। যে কারণেই আজকের এই রিভিউ

কোন ফেসওয়াশটি সকল ধরণের ত্বকের জন্য উপযুক্ত?

বেশ কয়েকটি ভালো ব্র্যান্ডের ফেসওয়াশ ব্যবহারের পর যখন অনেকটাই হতাশ হচ্ছিলাম, তখন ব্যবহার করলাম হিমালায়া হারবালস এর পিউরিফাইং নীম ফেসওয়াশ। খুবই হালকা ধাঁচের এই ফেসওয়াশটি যে কোন ধরণের ত্বকের সাথে চমৎকার মানিয়ে যায়। নীম পাতার সুঘ্রাণযুক্ত জেল ঘরানার এই ফেসওয়াশটি ব্যবহারের পর মুখের ত্বক খুব দারুণভাবে পরিষ্কার হয়ে ওঠে

কেনো এই ফেসওয়াশটি ব্যবহার করবেন?

সমস্যাযুক্ত ত্বকের জন্য এই ফেসওয়াশটি বিশেষভাবে তৈরি করা। যে কারণে এই ফেসওয়াশ ব্যবহারে ত্বকের বাড়তি তেল, ময়লা এবং মরা চামড়া সম্পূর্ণরূপে দূর হয়ে যায়। এই ফেসওয়াশটি তৈরি করা হয়েছে মূলত দুইটি প্রাকৃতিক উপাদানের নির্যাস থেকে- নীম পাতা ও হলুদ। নীম পাতা অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান হিসেবে বিশেষভাবে পরিচিত। যে কারণে, এই ফেসওয়াশ মুখের ত্বকের ক্ষতিকর ব্যাকটেরিয়া ধ্বংস করতে কাজ করে থাকে। অন্য উপাদান হলুদ ত্বকের ব্রণ হবার প্রাদুর্ভাব কমাতে এবং ত্বককে পরিষ্কার, কোমল ও সমস্যামুক্ত রাখতে সাহায্য করে থাকে। এছাড়া সকল ধরণের ত্বকের সাথে খুব ভালোভাবে মানিয়ে যায় বলে সকলেই ব্যবহার করতে পারবেন এই ফেসওয়াশ।

কোথায় পাবেন এবং দাম কেমন?

অনলাইন শপ থেকে শুরু করে যেকোন সুপারশপ কিংবা সাধারণ মার্কেটেও পাওয়া যাবে এই ফেসওয়াশটি। বড় প্যাকের দাম পড়বে ১৮০ টাকা এবং ছোট প্যাকের দাম পড়বে ১২০ টাকা। ফেসওয়াশ কেনার আগে অবশ্যই নিশ্চিত হয়ে নিতে হবে ক্রয়কৃত পণ্যটি আসল কিনা। নকল পণ্য ব্যবহারে ত্বকের ক্ষতি হবার আশঙ্কা রয়েছ।  

এই ছিলো আজকের রিভিউ। এই পণ্যটি ব্যবহারের অভিজ্ঞতা যদি আপনারও থেকে থাকেতাহলে নিচে কমেন্ট আকারে আমাদের লিখে জানান। সেরা কমেন্টগুলো আমরা গ্রাহকের কমেন্ট হিসাবে যোগ করে দেব আমাদের এই ফিচারের সাথে।

প্রিয় লাইফ/ কে এন দেয়া

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...