ছবি সংগৃহীত

আন্দোলনরত শ্রমিকদের সরাতে অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনী

টেকনিক্যাল মোড় থেকে আমিনবাজার পর্যন্ত এলাকায় অবস্থান করছে ৠাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। কয়েকজনকে আটক করা হয়েছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০১ মার্চ ২০১৭, ০৪:৫১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৪:১৬
প্রকাশিত: ০১ মার্চ ২০১৭, ০৪:৫১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৪:১৬


ছবি সংগৃহীত

ছবি: সংগৃহীত 

(প্রিয়.কম) বাসচালকের যাবজ্জীবন সাজা দেওয়ার প্রতিবাদে ও বাসচালকের মুক্তির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সরিয়ে দিতে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় অভিযানে নেমেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

১ মার্চ বুধবার টেকনিক্যাল মোড় থেকে আমিনবাজার পর্যন্ত এলাকায় অবস্থান করছে র‍্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। শেষ খবর পাওয়া পর্যন্ত রাজধানীর গাবতলী এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকদের থেমে থেমে সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করছে। ইতোমধ্যে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।  

এর আগে ২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার সন্ধ্যা থেকে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় শ্রমিকরা পুলিশের র‍্যাকার ভ্যান ও গাবতলী টার্মিনালের পুলিশ বক্সে আগুন দেয়। এ ছাড়া গাবতলীতে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় রবিউল ইসলাম (৪০) নামে এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছে।

প্রসঙ্গত, চালক জামির হোসেনের যাবজ্জীবন সাজা হওয়ায় খুলনা বিভাগের ১০ জেলায় দু’দিন পরিবহন ধর্মঘট চলার পর সোমবার প্রশাসনের আশ্বাসে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা এলেও পরে শ্রমিক নেতারা কর্মসূচি বহাল রাখার কথা বলেন। 

এর মধ্যে ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ঢাকার আদালতে ট্রাকচালক মীর হোসেনের ফাঁসির রায় হলে ওই দিন রাতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে চলে যায়। 

মঙ্গলবার সকাল থেকে সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে যায়। এ পরিবহন ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকাসহ সারা দেশ

প্রিয় সংবাদ/শিরিন/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...