পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ক্রিকেটারদের পায়ে শিকল পরাতে যাচ্ছে পিসিবি!

বোর্ডের এমন অপেশাদার আচরণে খেলোয়াড়দের অনেকেই বিরক্ত হয়েছেন।

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৫ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০০:৪৮
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৫ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০০:৪৮


পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মতো এবার পাকিস্তানের ক্রিকেটাররাও বাঁধা পড়তে যাচ্ছেন। আগেই অনেক ধরনের আইনকানুনের বেড়াজালে আটকে রাখা হচ্ছিল ক্রিকেটারদের এবার আরও নতুন নিয়মে তাদের বাঁধতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।  এতে নিন্দার ঝড় উঠেছে বোর্ডকে ঘিরে।

খেলোয়াড়দের দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার উপরে নতুন নীতিমালা আরোপ করতে যাচ্ছে পিসিবি। জনপ্রিয় সংবাদমাধ্যম জিও’র এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড বাইরের লিগ ছেড়ে ঘরোয়া ক্রিকেটে নির্দিষ্টসংখ্যক ম্যাচ খেলা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। বোর্ডের চাওয়া পূরণ না করতে পারলে জাতীয় দলে ক্রিকেটারদের গুরুত্ব কমবে। প্রতিবেদন অনুযায়ী, পিসিবির সিদ্ধান্ত বাস্তবায়ন হলে বোর্ডের চুক্তিভুক্ত ক্রিকেটারদের বছরে অন্তত তিনটি ঘরোয়া টুর্নামেন্টে খেলতে হবে।

তবে বোর্ডের এমন অপেশাদার আচরণে খেলোয়াড়দের অনেকেই বিরক্ত হয়েছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অনেক বছর থেকেই ডাকা হয় না পাকিস্তানি ক্রিকেটারদের। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), বিগ ব্যাশ, ন্যাটওয়েস্ট টি-টুয়েন্টি ব্লাস্টে বেশ কিছু পাকিস্তানি ক্রিকেটার খেলেন। এই প্রস্তাব বাস্তবায়ন হলে বছর জুড়ে এসব লিগে খেলতে পারবেন না ক্রিকেটাররা।

কিছুদিন আগে ইংলিশ কাউন্টি ও সিপিএল থেকে পাকিস্তানি ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনে বোর্ড। আর এবার নিয়ম করেই ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা বন্ধ করতে যাচ্ছে পিসিবি।  এর আগে ক্যারিবীয় ক্রিকেট বোর্ডও এ ধরনের নিয়ম প্রণয়ন করেছিল। তবে শেষ পর্যন্ত ক্রিকেটারদের অনড় অবস্থানের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করতে বাধ্য হয় বোর্ড। 

প্রিয় স্পোর্টস/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...