ছবি সংগৃহীত

চালকের সাজার প্রতিবাদে সারাদেশে চলছে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে মানুষ

রায়ের প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট করার পর এবার তা দেশজুড়ে পালনের ঘোষণা দিল সংগঠনটি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ০৪:১২ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৫:০০
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ০৪:১২ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৫:০০


ছবি সংগৃহীত

সংগৃহীত ছবি

(প্রিয়.কম) বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশের প্রতিবাদে সারাদেশে চলছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘট। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার সাধারণ মানুষ। 

২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোর ৬টা থেকে চলছে এই পরিবহন ধর্মঘট।

সোমবার রাতে ঢাকার মতিঝিল কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু। 

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর সহ পাঁচজনের নিহতের ঘটনায় ঘাতক বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জ আদালত। এই রায়ের প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘট করার পর এবার তা দেশজুড়ে পালনের ঘোষণা দিল সংগঠনটি।

এদিকে, ধর্মঘটে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। যাত্রাবাড়ী, সায়েদাবাদ, চিটাগাং রোড থেকে কোনো পাবলিক বাস ঢাকায় প্রবেশ করছে না।

সায়েদাবাদের বেশ কয়েকটি বাস কাউন্টার জানিয়েছে, অগ্রিম টিকিটধারীদের টিকিট ফিরিয়ে দেওয়া হচ্ছে। এ ছাড়া সেসব এলাকা থেকে হেঁটেই মানুষ কর্মস্থলে রওনা দিয়েছে।

প্রসঙ্গত, একই দিনে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল পালন করছে সিপিবি-বাসদ ও সাতটি বাম রাজনৈতিক দল নিয়ে গঠিত গণতান্ত্রিক বাম মোর্চা। 

পাশাপাশি সারাদেশে বিক্ষোভ কর্মসূচিও দেওয়া হয়েছে। বামদলগুলোর এ হরতালে সমর্থন দিয়েছে বিএনপি ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। 

প্রিয় সংবাদ/রাকিব/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...