রোহিঙ্গা শরণার্থী। ফাইল ছবি

নাফ নদীতে নারী-শিশুসহ আরও ১০ রোহিঙ্গার মরদেহ

উদ্ধার করা মরদেহগুলোর মধ্যে একজন নারী ও এক শিশু রয়েছে। স্থানীয়রা পুলিশকে জানিয়েছেন মরদেহগুলো মিয়ানমারের দিক থেকে ভেসে এসেছে।

আয়েশা সিদ্দিকা শিরিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৮ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ২১:০০
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৮ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ২১:০০


রোহিঙ্গা শরণার্থী। ফাইল ছবি

(প্রিয়.কম) কক্সবাজারে টেকনাফের সমুদ্র উপকূলে রোহিঙ্গাবাহী আরও দুটি নৌকাডুবির ঘটনায় নাফ নদী থেকে নারী-শিশুসহ ১০ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

০৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোররাত ৪টা থেকে সকাল সাড়ে আটটার মধ্যে টেকনাফের বিভিন্ন উপকূল থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুদ্দিন খান জানান, উদ্ধার করা মরদেহগুলোর মধ্যে একজন নারী ও একজন শিশু রয়েছেন। স্থানীয়রা পুলিশকে জানিয়েছেন মরদেহগুলো মিয়ানমারের দিক থেকে ভেসে এসেছে। তবে বৃহস্পতিবার উপকূল থেকে অসুস্থ অবস্থায় এক রোহিঙ্গাকে উদ্ধার করা হলেও পরে তার মৃত্যু হয়।

এর আগে ০৬ সেপ্টেম্বর বুধবার বঙ্গোপসাগর ও নাফ নদীর মোহনায় রোহিঙ্গাদের ১১টি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত ০৩ সেপ্টেম্বর রোববার টেকনাফের নাফ নদী থেকে গুলিবিদ্ধ নারী-শিশুসহ ০৭ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে।

এ ছাড়া ৩০ আগস্ট বুধবার রাতে নাফ নদীতে রোহিঙ্গাবোঝাই নৌকাডুবির ঘটনায় ১৯ নারী ও শিশুর মরদেহ উদ্ধার করা হয়। আর ৩০ আগস্ট বুধবার ভোরেও নাফ নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটে। তখন চারটি লাশ উদ্ধার করা হয়েছিল। 

এদিকে রোহিঙ্গাদের দেখতে বৃহস্পতিবার ঢাকায় কক্সবাজারে পৌঁছেছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোয়ান।

প্রসঙ্গত, মিয়ানমারের রাখাইন রাজ্যে গত ২৫ আগস্টে নতুন করে সেনা অভিযান শুরুর পর ১১ দিনে মোট ১ লাখ ২৫ হাজার রোহিঙ্গা শরণার্থী সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেছে।

প্রিয় সংবাদ/শিরিন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...