মোসাদ্দেক হোসেন সৈকত। ছবি: এএফপি

দক্ষিণ আফ্রিকা সফরেও অনিশ্চিত মোসাদ্দেক!

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দলে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৪:১৬
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৪:১৬


মোসাদ্দেক হোসেন সৈকত। ছবি: এএফপি

(প্রিয়.কম) অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ দলে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু চোখের ইনজুরি পুরোপুরি না সারায় নির্বাচকরা তার জায়গায় দলে নেন মুমিনুল হককে। বাংলাদেশের সামনে রয়েছে দক্ষিণ আফ্রিকা সফর। চোখের সমস্যা না কমায় দক্ষিণ আফ্রিকা সফরেও অনিশ্চিত তরুণ এই অলরাউন্ডার।

অনুশীলনে চোখে আঘাত পেয়েছিলেন মোসাদ্দেক। আঘাত থেকে চোখের কর্ণিনায় সংক্রমণ হয় তার। নয় বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবেন সাকিব আল হাসান-তামিম ইকবালরা। কর্ণিয়ার সংক্রমণ না সারায় এই সফরে বাংলাদেশ দলে মোসাদ্দেকের অন্তর্ভূক্তি এখন শঙ্কার মুখে। একটি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার। চোখের একই সমস্যায় ভুগছেন বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলামও।

উন্নত চিকিৎসার জন্য এই দুই ক্রিকেটারকে ব্যাংককে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই প্রসঙ্গে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘ব্যাংককে আমরা একজন চক্ষু রোগ বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করেছি। মঙ্গলবার সরাসরি তার সঙ্গে দেখা করবেন মোসাদ্দেক ও সানজামুল। আশা করছি রোববার তার ভিসা পেয়ে যাবেন।’ মোসাদ্দেকের চোখের সংক্রমণ মারাত্মক কিছু নয় বলে নিশ্চিত করেছেন দেবাশীষ চৌধুরী। তবে এই সমস্যা কাটিয়ে উঠতে বেশ সময় লাগবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য আগামী কয়েকদিনের ভেতরেই দল ঘোষণা করবে বিসিবি। আসন্ন এই সফরে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে বলে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। পুর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসের ১৬ তারিখ দক্ষিণ আফ্রিকার বিমানে চড়বে বাংলাদেশ দল। এই সফরে দুই টেস্ট ছাড়াও তিনটি ওয়ানডে ও দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। 

প্রিয় স্পোর্টস/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...