মানুশী ছিল্লার। ছবি: সংগৃহীত।

মিস ইন্ডিয়া মানুষী হলেন মিস ওয়ার্ল্ড ২০১৭

পৃথিবীর সব প্রতিযোগীদের ছাড়িয়ে এবারের মিস ওয়ার্ল্ড ২০১৭ এর মুকুট ছিনিয়ে নিলেন মিস ইন্ডিয়া মানুষী ছিল্লার।

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ২০:৩৪ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৫:৩২
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ২০:৩৪ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৫:৩২


মানুশী ছিল্লার। ছবি: সংগৃহীত।

(প্রিয়.কম) পৃথিবীর সব প্রতিযোগীদের ছাড়িয়ে এবারের মিস ওয়ার্ল্ড ২০১৭ এর মুকুট ছিনিয়ে নিলেন মিস ইন্ডিয়া মানুষী ছিল্লার। ২০১৬-এর মিস ওয়ার্ল্ড স্টেফানি ডেল ভ্যাল এর হাতে বিজয়ের মুকুট পরে নিলেন ভারতের হারিয়ানার মেয়ে মানুষী। ২০১৭ সালের এই মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে চায়নায় সানয়া সিটিতে। এই প্রতিযোগিতায় সারা বিশ্ব থেকে মোট ১১৮ জন প্রতিযোগী অংশ নিয়েছিলেন।এরইমধ্যে সবাইকে টেক্কা দিয়ে মুকুট জয় করে নিলেন ২০ বছর বয়সী এই তরুণী। মানুষী ভারতের ভগত ফুল সিং সরকারি মেডিক্যাল কলেজের  ছাত্রী। 

প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর মঞ্চে তার কাছে কোন পেশার মানুষকে সবচেয়ে বেশি টাকা দেওয়া উচিত বলে মনে হয় জানতে চাওয়া হলে, বেশ আবেগ জড়ানো কণ্ঠে মিস ওয়ার্ল্ড ২০১৭এর মানুষী বলেন আমার জীবনের সাফলতার পেছনে যার অবদান রয়েছে তিনি হলেন আমার মা। যে কিনা তার অফুরন্ত ভালোবাসা, তার সন্তানদের কেবল দিয়েই গিয়েছেন। আমার মতে পৃথিবীর শ্রেষ্ঠে পেশা মাতৃত্ব। আর এই পেশার মানুষকে অগণিত টাকা দিয়েও তার বেতন নির্ধারণ করা সম্ভব নয়।’ মানুষীর এই অসাধারণ উত্তর শুনে শুধু বিচারকরাই মুগ্ধ হননি মুগ্ধ হতে হয়েছে বাকী প্রতিযোগীদেরও। 

প্রায় ১৭ বছর পর মিস ওয়ার্ল্ডের মুকুট আবার ফিরে এসেছে ভারতে। এর আগে ২০০০ সালে মিস ওয়ার্ল্ড হয়েছিলেন ভারতের প্রিয়াঙ্কা চোপড়া। মিস ওয়ার্ল্ড ২০১৭ এর প্রথম রানার আপ হয়েছেন মেক্সিকোতে বসবাসকারী ২৩ বয়সী তরুণী আন্দ্রেয়া মেজা। আর দ্বিতীয় রানার আপ হয়েছেন ইংল্যন্ডে বসবাসকারী ২২ বছর বয়সী স্টেফানি হিল ।

 

সূত্র: উইকিপেডিয়া এবং ইন্ডিয়া টাইমস ।

 প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...