ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। ছবি: সংগৃহীত

ছক্কা মারবেন গেইল, তাকিয়ে দেখবেন ম্যাককালাম!

ছয় আউন্সের চর্মগোলক বা ক্রিকেট বল পেটানোর জন্যই তৈরি। এই কথাটা টের পাওয়া যায় ক্রিস গেইল বা ব্রেন্ডন ম্যাককালামকে ব্যাট করতে দেখলে। আর এই দুজনই যদি একসঙ্গে ব্যাট করতে নামেন?

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৭, ২০:১২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:৪৮
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৭, ২০:১২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১১:৪৮


ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ছয় আউন্সের চর্মগোলক বা ক্রিকেট বল পেটানোর জন্যই তৈরি। এই কথাটা টের পাওয়া যায় ক্রিস গেইল বা ব্রেন্ডন ম্যাককালামকে ব্যাট করতে দেখলে। আর এই দুজনই যদি একসঙ্গে ব্যাট করতে নামেন? বোলারদের দর্শক বনে যাওয়া ছাড়া আর কোনও বিকল্প নেই। এমনটাই হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে। বোলারদের দুঃস্বপ্নে পরিণত হওয়া এই দুই ব্যাটসম্যানকে দেখা যাবে রংপুর রাইডার্সের জার্সিতে।

আগামী শনিবার নিজেদের চতুর্থ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার রংপুর। এই ম্যাচেই ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইলের সঙ্গে রংপুরের ইনিংস উদ্বোধন করতে নামবেন ম্যাককালাম। এর আগে ২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন একসঙ্গে। কুমিল্লার বিপক্ষে আসন্ন এই ম্যাচকে সামনে রেখে ম্যাককালাম জানালেন গেইলের হাঁকানো ছয়গুলো তিনি অপর প্রান্তে দাঁড়িয়ে দেখবেন।

বৃহস্পতিবার ইনডোরে অনুশীলন শেষে ম্যাককালাম বলেন, ‘মাঠের বাইরে আমাদের দারুণ জমে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে একসঙ্গে খেলেছি দুজন। এখান থেকে কলকাতা খুব দূরে নয়। আবার ওর সঙ্গে জুটি বাধার সুযোগ দারুণ ব্যাপার। টি-টোয়েন্টিতে ক্রিস বিশ্বের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের একজন। ওর সঙ্গে ব্যাটিং উদ্বোধন করা হবে দারুণ কিছু। হয়তো আমি ওকে স্ট্রাইক দেব আর শুধু দেখব ছক্কা মারতে।’

রাজশাহী কিংসকে হারিয়ে এবারের বিপিএল শুরু করেছে রংপুর। কিন্তু জয়ের ধারা বজায় রাখতে পারেনি মাশরাফির দল। হেরেছে টানা দুই ম্যাচ। এখান থেকে ঘুরে দাঁড়াতে চান ম্যাককালাম। বলেন, ‘তিন ম্যাচে মাত্র একটি জিতেছি আমরা। তবে এটা অনেক লম্বা একটা টুর্নামেন্ট। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা স্থির থাকি, আতঙ্কিত না হই। আমাদের সাপোর্ট স্টাফ খুবই স্থির, অধিনায়কও ঠাণ্ডা মেজাজের। আমাদের দলটাও দারুণ। আমি নিশ্চিত পরস্পরের সঙ্গে যখন মানিয়ে নেব আমরা, তখন আমরা ভাল করব।’

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...