আইফোন । সংগৃহীত ছবি

নতুন আইফোন তৈরি হচ্ছে ভারতে, কমদামে মিলবে আগামী বছরে

এই মডেলটিতে থাকবে 'মেড ইন ইন্ডিয়া' ট্যাগ।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৭, ১১:০৯ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:০০
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৭, ১১:০৯ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:০০


আইফোন । সংগৃহীত ছবি

(প্রিয়.কম) আগামী বছরের জুলাইয়ে বাজারে নতুন মোবাইল নিয়ে আসার চিন্তা ভাবনা করছে আইফোন নির্মাতা অ্যাপল। চীনা সংবাদমাধ্যম ইকোনোমিক ডেইলি নিউজ এর বরাতে জানা যায়, আইফোনের আসন্ন এসই ২ মডেলের মোবাইলটি হবে কম দামের।

প্রকাশিত প্রতিবেদনে আরও বলা হয়, আগামী বছর অর্থাৎ ২০১৮ সালের জুলাইয়ের মধ্যে নতুন এই মোবাইল বাজারে আসতে পারে। আইফোন এসই ২ এর দাম ধরা হতে পারে ৪৫০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৬ হাজার টাকা) ।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি'র এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বেঙ্গালুরুতে তাইওয়ানভিত্তিক কোম্পানি উইসট্রন করপোরেশন এর আইফোন সংযোজনের কারখানায় আসন্ন এসই ২ মডেলের মোবাইলটি তৈরি হবে। আর এই মডেলটিতে থাকবে 'মেড ইন ইন্ডিয়া' ট্যাগ। প্রথম এসই মডেলের আইফোনও এ তাইওয়ানিজ প্রতিষ্ঠানটিতেই উৎপাদন করা হয়েছিল। 

তাইওয়ানভিত্তিক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিইএনএস এর বরাতে জানা যায়, আইফোন এসই এর স্থানে জায়গা করে নেবে আইফোনের নতুন এই মডেলটি। এতে থাকতে পারে টাচ আইডি প্রযুক্তি, ছবি তোলার জন্য ১২ মেগাপিক্সেল এর রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে অ্যাপলের এ১০ চিপ ব্যবহার করা হতে পারে।  

তবে আইফোন এসই ২ এর এসব ফিচারের বিষয়ে কোনো মন্তব্য করেনি অ্যাপল।

উল্লেখ্য, বাজারে থাকা অ্যাপলের এসই মডেলের মোবাইলটিতে রয়েছে ৪ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। এটির মূল্য ৩৪৯ ডলার থেকে শুরু।

প্রিয় টেক/মিজান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...