হাফ সেঞ্চুরির পর লুক রনচি। ছবি: প্রিয়.কম

ধুম ধারাক্কা ব্যাটিংয়ে লুক রনচির রেকর্ড

শুরু থেকেই এদিন মারমুখী হয়ে উঠেন ওপেনার রনচি। রংপুর অধিনায়ক মাশরাফির করা প্রথম ওভারে দুটি ছক্কা মারেন ডানহাতি এই ব্যাটসম্যান। দ্বিতীয় ওভারে সোহাগ গাজীকে মারেন তিনটি চারের মার। ইনিংসের তৃতীয় ওভারে আরও বিধ্বংসী হয়ে উঠেন তিনি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৭, ১৪:৫০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৩:১৬
প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৭, ১৪:৫০ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৩:১৬


হাফ সেঞ্চুরির পর লুক রনচি। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে নিজেদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসকে উড়ন্ত সূচনাই এনে দিয়েছিলেন ওপেনার লুক রনচি। হাটছিলেন হাফ সেঞ্চুরির পথেও। কিন্তু ব্যক্তিগত ২১ বলে ৪০ রান করেই সাজঘরে ফিরতে ঝয় তাকে। নিজেদের দ্বিতীয় ম্যাচেও ঝড়ো ব্যাটিং উপহার দিলেন নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান। তুলে নিলেন ধুম ধারাক্কা এক হাফ সেঞ্চুরিও।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বোলারদের উপর চড়াও হয়ে মাত্র ১৯ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি। এটা বিপিএলের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি। ১৬ বলে হাফ সেঞ্চুরি করে এই তালিকায় সবার উপরে আহমেদ শেহজাদের নাম। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নাসের হয়ে পাকিস্তানি এই ক্রিকেটার করেছিলেন সবচেয়ে কম বলে হাফ সেঞ্চুরির রেকর্ড।

গত চার নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা উঠলেও চিটাগং ভাইকিংস প্রথম মাঠে নামে মঙ্গলবার। নিজেদের প্রথম ম্যাচে দুই ওপেনার লুক রনচি ও সৌম্য সরকার দারুণ এক সূচনা এনে দিয়েছিলেন দলকে। যদিও দল হেরে যায় আট উইকেটে। নিজেদের দ্বিতীয় ম্যাচেও এ দুজনের ব্যাটে ঝড়ো সূচনা পায় চিটাগং ভাইকিংস।

শুরু থেকেই এদিন মারমুখী হয়ে উঠেন ওপেনার রনচি। রংপুর অধিনায়ক মাশরাফির করা প্রথম ওভারে দুটি ছক্কা মারেন ডানহাতি এই ব্যাটসম্যান। দ্বিতীয় ওভারে সোহাগ গাজীকে মারেন তিনটি চারের মার। ইনিংসের তৃতীয় ওভারে আরও বিধ্বংসী হয়ে উঠেন তিনি। নাজমুল ইসলাম অপুর ওভারে তিনটি ছক্কা ও একটি চার হাকান রনচি।আরেক প্রান্তে সৌম্য অবশ্য দেখে শুনেই খেলছিলেন।

চার-ছক্কার ফুলঝুরিতে মাত্র ৩.১ ওভারেই দলীয় পঞ্চাশ পেরোয় চিটাগং। বিপিএলের ইতিহাসে এটাই সবচেয়ে কম বলে দলীয় পঞ্চাশের রেকর্ড। এই ওভারেই লাসিথ মালিঙ্গাকে লং অনে খেলে তুলে নেন হাফ সেঞ্চুরি। ১৯ বলে পাঁচ চার ও পাঁচ ছক্কায় এই হাফ সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ইনিংসের নবম ওভারে রবি বোপারার বলে জিয়াউর রহমানের হাতে ধরা পড়েন তিনি। আউট হওয়ার আগে রনচি ৩৫ বলে সাত চার ও সাত ছক্কায় করেন ৭৮ রান।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...