জেপি ডুমিনি। ছবি: সংগৃহীত

বাংলাদেশ সিরিজের আগেই অবসরে জেপি ডুমিনি

আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের এই সফর।

জুবায়ের আহমেদ তানিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৪:০০
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৪ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৪:০০


জেপি ডুমিনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নয় বছর পর পুর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ। আগামী ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের এই সফর। এই সিরিজ শুরুর আগেই টেস্ট ক্রিকেটকে হঠাৎ বিদায় জানালেন প্রোটিয়া অলরাউন্ডার জেপি ডুমিনি।

টেস্টের সঙ্গে অবসর নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও। সামনের সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট লিগে কেপ কোবরাসের হয়েও খেলবেন না ডুমিনি। মূলত সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত। অবসর প্রসঙ্গে বাঁ-হাতি এই ব্যাটসম্যান বলেন, ‘অনেক চিন্তা ভাবনা করে টেস্ট ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আমার ক্যারিয়ারের ৪৬ টেস্টের প্রতিটিই আমি উপভোগ করেছি। দেশের প্রতিনিধিত্ব করেছি এটা আমার কাছে অনেক বড় কিছু। এটা এমন এক অভিজ্ঞতা যা অন্য কিছু দিয়ে পূরণ করা যাবে না। সামনের কয়েক বছরে আমার মনোযোগ থাকবে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে।’

২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেকের পর দলে নিজের জায়গাটা পোক্ত করে নেন ডুমিনি। গেল জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন এই অলরাউন্ডার। ৪৬ টেস্টে ৩২.৮৫ গড়ে রান করেছেন ২১০৩। আছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। উইকেট নিয়েছেন ৪৬টি। কেপ কোবরাসের হয়ে ১০৮টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৬.০৮ গড়ে ডুমিনির সংগ্রহ  ৬৭৭৪। সেঞ্চুরি ২০টি ও হাফ সেঞ্চুরি ৩০টি। উইকেট সংখ্যা ৭৭টি। 

প্রিয় স্পোর্টস/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...