সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

রোহিঙ্গাদের জন্য জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনে কাজ চলছে: ওবায়দুল

ইতোমধ্যে প্রায় সাড়ে সাত লাখ মিয়ানমারের নাগরিক এদেশে এসেছে। তাদের সসম্মানে নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে বিশ্বব্যাপী জনমত তৈরিতে সরকারের দক্ষতা প্রমাণ হয়েছে বলেন ওবায়দুল কাদের।

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:২৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:০০
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০১৭, ১৯:২৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:০০


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

(প্রিয়.কম) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনের কাজ চলছে। ওয়ার্কিং গ্রুপ গঠনের কাজ শেষ হওয়ার পরপরই রোহিঙ্গাদের প্রত্যাবাসন কাজ শুরু হবে।

৩ ডিসেম্বর রোববার উখিয়ার বালুখালীস্থ দ্বিতীয় ক্যাম্পে ত্রাণ বিতরণকালে তিনি এ সব কথা বলেন। খবর বাসসের। 

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। ইতোমধ্যে দেশের জনগণের মাঝে শেখ হাসিনার সাহসী ও মানবিক মনোভাব ইতিবাচক সাড়া ফেলেছে।

তিনি বলেন, ইতোমধ্যে প্রায় সাড়ে সাত লাখ মিয়ানমারের নাগরিক এদেশে এসেছে। তাদের সসম্মানে নিজ দেশে ফিরিয়ে নেওয়ার বিষয়ে বিশ্বব্যাপী জনমত তৈরিতে সরকারের দক্ষতা প্রমাণ হয়েছে।

সেসময় শামসুল হক চৌধুরী এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভায় অংশ নেন।

প্রিয় সংবাদ/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...