ছবি সংগৃহীত

জাগো ৯৪.৪ এফএম-এর হাতেখড়ি বাংলায়

‘রাইজ ইউর ভয়েস’ স্লোগানকে সামনে রেখে জাগো এফএম দীর্ঘদিন কাজ করে যাচ্ছে।

এম. মিজানুর রহমান সোহেল
জেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ০৭ মার্চ ২০১৭, ১১:১১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৬:৩২
প্রকাশিত: ০৭ মার্চ ২০১৭, ১১:১১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৬:৩২


ছবি সংগৃহীত

জাগো ৯৪.৪ এফএম-এর হাতেখড়ি বাংলায়। ছবি: সংগৃহীত। 

(প্রিয়.কম) বাংলাদেশের রেডিও ইন্ডস্ট্রিতে জাগো এফএম ৯৪.৪ গুরুত্বপূর্ণ একটি নাম। ‘রাইজ ইউর ভয়েস’ স্লোগানকে সামনে রেখে জাগো এফএম দীর্ঘদিন কাজ করে যাচ্ছে। নাম এবং স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে তারা দেশের জন্য কিছু করতে চেয়েছে। কারণ কণ্ঠস্বরের প্রধান অস্ত্রই ভাষা! এই ইভেন্টটে জাগো এফএম ৯৪.৪ এফএম গুড লাক ব্র্যান্ডের লেখার সরাঞ্জাম উপহার দেয়। যাতে তাদের নাম লেখা থেকেই বাংলা লেখার শুরু হয়। 

এই কঠিন কাজটি করার জন্য তারা সম্ভবনাময় বিজ্ঞাপনী সংস্থা রেড রকেট লিমিটেডের দ্বারস্থ হয়। রেড রকেটে একটি আইডিয়া করে যেটি অবহেলিত এবং বঞ্চিত শিশুদের নিয়ে। এ ব্যাপারে রেড রকেটের প্রধান ডিজিটাল ইনোভেশন আরিফুল বাশার বলেন, “বাংলা ভাষা আমাদের প্রত্যেক নাগরিকের অধিকার। কিন্তু অবহেলিতরা বাংলা লেখা থেকে বাদ পড়ে যায়। যেটা আমাদের মেনে নেয়া উচিত নয়। এই সমস্যা সমাধানের জন্য আমরা হাতেখাড়ি বাংলার পরিকল্পনা হাতে নিই। যেটার প্রথম মিশন হচ্ছে কড়াইল বস্তিতে”।

ফেব্রুয়ারির ২৩ তারিখে সকালে বিশ জনের একটি দল যায় কড়াইল বস্তিতে। সেখানকার ৫০জন সুবিধা বঞ্চিত বাচ্চাকে নিয়ে শুরু হয়ে বাংলায় নিজের নাম লেখার মিশন। এই দলটি বাচ্চাদেরকে প্রাথমিক বাংলা লেখার কিছু নিয়ম কানুন শেখায়। যাতে তারা অক্ষর লেখা শিখে নিজের নাম লিখতে পারে।জাগো এফ ৯৪.৪ এফএম এর একজন সদস্য বলেন, “বাংলা আমাদের সবার। আমরা গর্বিত এইজন্য যে বাংলা নিয়ে আমরা সুবিধা বঞ্চিত বাচ্চাদের কাছে আসতে পেরেছি। কড়াইল বস্তি হাতেখড়ির বাংলার প্রথম পদক্ষেপ। সামনে আরো বড় আকারে এটা বাস্তবায়ন করা হবে”

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...