ত্রাণমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইংয়ের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

রোহিঙ্গাদের জন্য আরও হাজার কোটি টাকা চায় আইওএম

আগামী ২৩ অক্টোবরে জেনেভায় অনুষ্ঠিতব্য আইওএমের সভায় রোহিঙ্গাদের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ চাওয়া হবে। এ বরাদ্দ পাওয়া যাবে বলে আশাবাদ জানিয়েছে আইওএম।

হাসান আদিল
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ২১:৩৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১০:০০
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ২১:৩৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১০:০০


ত্রাণমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইংয়ের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সেনাবাহিনীর অত্যাচারে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা পাঁচ লাখের বেশি রোহিঙ্গাদের জন্য ২শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। এছাড়াও রোহিঙ্গাদের জন্য তাদের সভায় আরও ১ হাজার কোটি টাকা বরাদ্ধ চাইবে বলে জানিয়েছে সংস্থাটি।

১৭ অক্টোবর মঙ্গলবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইংয়ের বৈঠকের বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর হোটেল ওয়েস্টিনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে আইওএম মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইংয়ের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৩ অক্টোবরে জেনেভায় অনুষ্ঠিতব্য আইওএমের সভায় রোহিঙ্গাদের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ চাওয়া হবে। এ বরাদ্দ পাওয়া যাবে বলে আশাবাদ জানিয়েছে আইওএম-এর কর্মকর্তারা।

ল্যাসি সুইং মন্ত্রীকে বলেন, ‘অভিবাসীদের এমন দুঃখ-কষ্ট, বিপর্যয় ও বর্বরতার ঘটনা আগে দেখিনি। এটা জাতিগত নিধন। বাংলাদেশ একটি জাতিরক্ষায় যে ধরনের মানবিকতা দেখিয়েছে, এটা নজীরবিহীন।’

ত্রাণমন্ত্রী রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে বিভিন্ন দেশ ও সংস্থার চাপ বাড়ানোর জন্য আইওএম মহাপরিচালককে অনুরোধ জানালে চাপ অব্যাহত থাকবে বলে মন্ত্রীকে আশ্বাস দেন ল্যাসি সুইং।

প্রিয় সংবাদ/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...