সাংবাদিক শান্তনু ভৌমিক। ছবি: সংগৃহীত

ভারতে ফের সাংবাদিক হত্যা 

এতে আইপিএফটির কয়েকজন সমর্থক দুপুর ১টার দিকে তাকে ঘিরে ফেলে। পরে প্রথমে লাঠি দিয়ে মারধর করে পরে রাস্তায় ফেলে ধারালো অস্ত্রে কুপিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় মান্দায়ের স্টেডিয়ামের পিছনে ফেলে রাখা হয়।

ইতি আফরোজ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৪ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:১৬
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৪ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৮:১৬


সাংবাদিক শান্তনু ভৌমিক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের ত্রিপুরা রাজ্যে মোবাইলের ক্যামেরা দিয়ে ছবি তোলায় শান্তনু ভৌমিক (২৮) নামের এক সাংবাদিককে কুপিয়ে হত্যা করা হয়েছে। ২০ সেপ্টেম্বর বুধবার পশ্চিম ত্রিপুরার মান্দায়য়ে এ ঘটনা ঘটে।   

জানা গেছে, বুধবার ত্রিপুরার বিভিন্ন প্রান্তে গণমুক্তি পরিষদের একটি সমাবেশকে ঘিরে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়লে সকাল থেকে মান্দায়য়ে একত্রিত হয় ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ তুইপ্রার (আইপিএফটি) সমর্থকরা। পরে পুলিশকে ঢুকতে বাধা দিয়ে সাংবাদিকদের এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সেই ‘নির্দেশ’ না মেনে মোবাইলের ক্যামেরা দিয়ে ছবি তুলছিলেন শান্তনু। এতে আইপিএফটির কয়েকজন সমর্থক দুপুর ১টার দিকে তাকে ঘিরে ফেলে। পরে প্রথমে লাঠি দিয়ে মারধর করে পরে রাস্তায় ফেলে ধারালো অস্ত্রে কুপিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় মান্দায়ের স্টেডিয়ামের পিছনে ফেলে রাখা হয়। বিকেলে সেখান থেকে পুলিশ শান্তনুকে উদ্ধার করে জি বি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।  

প্রসঙ্গত, এর আগে গত ৫ সেপ্টেম্বর ভারতের বেঙ্গালুরুতে খ্যাতিমান নারী সাংবাদিক ও হিন্দুত্ববাদ বিরোধী মানবাধিকার কর্মী গৌরি লংকেশকে তার নিজ বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছে। 

প্রিয় সংবাদ/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...