আলোর মুখ দেখার আগেই জিপির ই-কমার্স ‘কী দরকার’ বন্ধ হয়ে গেছে। ছবি: প্রিয়.কম

আলোর মুখ দেখার আগেই জিপির ই-কমার্স ‘কী দরকার’ বন্ধ

২০১৬ সালের ১১ জুন চালু হওয়া এই সাইটের সাথে দেশীয় অন্তত ১১৯টি ই-কমার্স প্রতিষ্ঠান সংযুক্ত ছিল। দুই বছর মেয়াদি ডোমেইন কেনা হলেও এখন ওয়েবসাইটটি আর সচল নেই।

এম. মিজানুর রহমান সোহেল
জেষ্ঠ্য প্রতিবেদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৭, ১৮:০৬ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৭:৪৮
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৭, ১৮:০৬ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৭:৪৮


আলোর মুখ দেখার আগেই জিপির ই-কমার্স ‘কী দরকার’ বন্ধ হয়ে গেছে। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান ‘কী দরকার ডটকম’ কোনো পূর্ব ঘোষণা ছাড়াই অনেকটা নিরবে বন্ধ হয়ে গেছে। ২০১৬ সালের ১১ জুন চালু হওয়া এই সাইটের সাথে দেশীয় অন্তত ১১৯টি ই-কমার্স প্রতিষ্ঠান সংযুক্ত ছিল। দুই বছর মেয়াদি ডোমেইন কেনা হলেও এখন ওয়েবসাইটটি আর সচল নেই। 

‘কী দরকার ডটকম’ চালু করার সময় গ্রামীণফোন জানিয়েছিল, এই ই-কমার্স সাইটটি দেশের ক্রেতা-বিক্রেতাদের জন্য প্রথম সারির একটি প্রতিষ্ঠান হয়ে উঠবে। শুরুর দিকেই সাইটটি আট ধরনের সেবা প্রদান করত। এর মধ্যে ছিল হোটেল বুকিং, রেস্টুরেন্ট অনুসন্ধান, টিকেট বুকিং, ইলেক্ট্রিক মিস্ত্রির সন্ধান, লন্ড্রি, মেরামত ইত্যাদি। 

প্রথম দিকে কী দরকার ডটকমের সাথে সংযুক্ত হয়েছিল দেশের আরেক সেরা ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিল ডটকম। তবে তারা ২০১৬ সালের শেষের দিকে ওই প্ল্যাটফর্ম থেকে বের হয়ে আসে। সংশ্লিষ্টরা জানান, গ্রামীণফোন একই বছরে জিপি শপ নামের একটি ই-কমার্স প্রতিষ্ঠান চালু করে। একই সাথে দুটি সাইট চালাতে চায়নি প্রতিষ্ঠানটি। ফলে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই ‘কী দরকার ডটকম’ বন্ধ করে দিয়েছে। 

এ বিষয়ে গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল সংবাদমাধ্যমকে বলেন, অংশীদার নির্ভরশীল ই-কমার্স প্রতিষ্ঠান কী দরকার ডটকমের কোয়ালিটি ধরে রাখা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই এর প্রোমোশন ও অপারেশন বন্ধ করে দেওয়া হয়েছে। তবে গ্রামীণফোন আরও দক্ষতার সাথে কাজ করার জন্য ই-ক্যাবের সাথে সেবা দিয়ে যাচ্ছে।

প্রিয় টেক/শান্ত    

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...