এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনে নিচ্ছে গুগল। সংগৃহীত ছবি

১১০ কোটি ডলারে এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনে নিচ্ছে গুগল

মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল ১১০ কোটি ডলারে এইচটিসি'র স্মার্টফোন ব্যবসা অধিগ্রহণ করতে যাচ্ছে বলে নিশ্চিত করেছে। প্রতিষ্ঠানটির স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান অধিগ্রহণে এটি দ্বিতীয়বারের মতো বড় কোনো ক্রয়।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৬:১৬
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৩ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৬:১৬


এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনে নিচ্ছে গুগল। সংগৃহীত ছবি

(প্রিয়.কম) বেশ কিছুদিন গুজব চলার পড়ে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল ১১০ কোটি ডলারে এইচটিসি’র স্মার্টফোন ব্যবসা অধিগ্রহণ করতে যাচ্ছে বলে নিশ্চিত করেছে। প্রতিষ্ঠানটির স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান অধিগ্রহণে এটি দ্বিতীয়বারের মতো বড় কোনো ক্রয়। ছয় বছর আগে গুগল ১২৫০ কোটি ডলারে মটোরলা মবিলিটি ব্যবসা কিনে নিয়েছিল। এইচটিসি এবং গুগল উভয়ই ২০১৮ সালের শুরুতেই এই চুক্তি প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছে।

গুগলের হার্ডওয়্যার প্রধান রিক অস্টারলোহ জানান, প্রতিষ্ঠানটি ইতোমধ্যে পিক্সেল ফোন উৎপাদনকারী টীমের সাথে কাজ করেছে এবং উভয়ে মিলে আরও ভালো কিছু হবে। তিনি আরও জানান, এই চুক্তিতে এইচটিসি মেধাসম্পত্তির নন-এক্সক্লুসিভ লাইসেন্সও রয়েছে। এইচটিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার সেন জানান, প্রতিষ্ঠানের রিসার্চ এবং ডেভলপ দলের অর্ধেক কর্মকর্তা গুগলে জয়েন করবে। তিনি জোর দিয়ে আরও বলেন, বিক্রি হলেও এইচটিসি পরবর্তী ফ্ল্যাগশিপ পণ্য সহ স্মার্টফোনের নিজস্ব পরিসীমা উন্নয়নশীল করবে।  

গুগল অক্টোবরে তাদের পিক্সেল ২ সিরিজের ফোন উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে। যদিও প্রতিষ্ঠানটির স্মার্টফোন ব্যবসা ততটা জনপ্রিয় হয়নি তবে আশা করা যায় এইচটিসি'র ফোন ব্যবসা ভবিষ্যতে অ্যাপলের সাথে প্রতিদ্বন্ধিতা করতে সাহায্য করবে। 

সূত্র: দ্য ভার্জ, এনগ্যাজেট

প্রিয় টেক/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...