চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম। ছবি: প্রিয়.কম

বৃষ্টিতে শঙ্কায় চট্টগ্রাম টেস্ট

স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোমবার থেকে শুরু হওয়া টেস্টের প্রথম ও দ্বিতীয় দিনে থাকতে পারে টানা বৃষ্টি।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২২ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ১২:১৬
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২২ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ১২:১৬


চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম, চট্টগ্রাম থেকে) ঢাকা টেস্টে বৃষ্টির বাঁধা বলতে গেলে টেরই পায়নি বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। কিন্তু চট্টগ্রাম টেস্টের আগে এটাই বড় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। ঈদের দিন রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টি সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়ানোর ক্ষেত্রেই হুমকি হয়ে দেখা দিয়েছে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের একাংশ। ছবি: প্রিয়.কম

এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোমবার থেকে শুরু হওয়া টেস্টের প্রথম ও দ্বিতীয় দিনে থাকতে পারে টানা বৃষ্টি। তৃতীয় ও চতুর্থ দিনে আকাশ মেঘলা থাকার পর শেষদিন আবারও বৃষ্টির শঙ্কা রয়েছে।

চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাস। ছবি: সংগৃহীত

অন্যদিকে, রোববার সকাল থেকেই বৃষ্টির কবল থেকে উইকেট সামলাতে ব্যস্ত সময় কাটাচ্ছে জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের মাঠকর্মীরা। এদিন দুপুর সোয়া ১২ টা পর্যন্ত ঢাকা ছিলো স্টেডিয়ামের উইকেট। পরবর্তীতে বৃষ্টি খানিকটা কমলে কভার সরিয়ে মাঠকর্মীদের সহায়তায় উইকেট পরিচর্যার কাজ শুরু করেন স্টেডিয়ামের প্রধান কিউরেটর জাহিদ রেজা বাবু ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। কিন্তু এক ঘন্টা যেতে না যেতেই জোর বৃষ্টি শুরু হওয়ায় পুনরায় ঢেকে দেওয়া হয় উইকেট।

চট্টগ্রাম জহুরর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামের একাংশ। ছবি: প্রিয়.কম

বৃষ্টির কারণে এদিন অনুশীলনেও নামতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। পূর্বপরিকল্পনা অনুযায়ী, তাদের অনুশীলন করার কথা ছিলো সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২০ রান জয় পায় বাংলাদেশ দল। ম্যাচে দুই ইনিংসে ১০ উইকেট ও ব্যাট হাতে যথাক্রমে ৮৪ ও পাঁচ রান করে ম্যাচ সেরা হন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া ওপেনার তামিম ইকবাল পরপর দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করেন। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে এটাই ছিলো অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জয়।      

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...