ছবি সংগৃহীত

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত

তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় বাসচালক জাকির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৪:২২ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০১:০০
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ০৪:২২ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০১:০০


ছবি সংগৃহীত

(প্রিয়.কম) তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায়  বাসচালক জাকির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের রায়ের প্রতিবাদে চুয়াডাঙ্গায় তৃতীয় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

ধর্মঘটের কারণে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহনসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। আর এতে বিপাকে পড়েছেন জেলার বিভিন্ন গন্তব্যমুখী সাধারণ মানুষ। 

২৪ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে জেলার প্রধান পাঁচটি রুটের বিভিন্নস্থানে শ্রমিকরা খণ্ড খণ্ড অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে।

এর আগে ২২ ফেব্রুয়ারি বুধবার তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় রায় ঘোষণার পর এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন।

এদিকে, ধর্মঘটের কারণে বিপাকে পড়েছে সাধারণ বাস যাত্রীরা। তাদের দাবি আলোচনা সাপেক্ষে দ্রুত এ সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি।

চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম জানান, এ সঙ্কট নিয়ে যেকোনো সময় ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বৈঠকে বসার কথা রয়েছে। সেই বৈঠক থেকেই মূলত পরবর্তী আন্দোলন সংগ্রাম করণীয় নিয়ে আলোচনা হবে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি পরিবহনের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে বিশিষ্ট চলচিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচ জন নিহত হন। 

প্রিয় সংবাদ/রুবেল/আলম

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...