কোনো এজেন্সি নয়, নিজেই কাটুন ট্রেনের টিকিট।

ভারত ভ্রমণের ইচ্ছা রেলপথে? ন্যায্যমূল্যে টিকিট কাটুন এখানে

কলকাতার যেকোনো জায়গা থেকেই ফেয়ারলি প্লেস যাওয়া যায়।

আফসানা সুমী
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৮:০০
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৮:০০


কোনো এজেন্সি নয়, নিজেই কাটুন ট্রেনের টিকিট।

(প্রিয়.কম) ভারত ভ্রমণে অনেকেই বেছে নেন রেলপথ। দিল্লি, সিমলা বা মানালি মূল গন্তব্য যেটাই হোক না কেন কলকাতা হয়ে ট্রেনে ভ্রমণস্থলে যেতে চান যারা তারা কোনো দালাল বা এজেন্সির মাধ্যমে টিকেট না কেটে আপনার টিকিটটি কাটুন ফেয়ারলি প্লেস থেকে। 

অনেকেই হয়ত এই জায়গার কথা আজই প্রথম জানলেন। আমিও এই জায়গাটার কথা জানতাম না। এখান থেকে টিকিট কাটা সহজ এবং সঠিক মূল্যে টিকিট পাবেন। আমরা ঝামেলা মনে করে এজেন্সির স্মরণাপন্ন হই। তারা চড়া দামে আমাদের কাছে টিকিট বিক্রী করেন। এজেন্সি হলেই যে ঝামেলা হয় না তা নয়। বরং টিকিট বাতিল হওয়া, বাড়তি মূল্য, সময় হের ফের হওয়াসহ নানান ঝামেলায় পড়তে হয়। 

তাই নিজের টিকিট নিজেই কাটুন বা কলকাতায় পরিচিত কেউ থাকলে তার সহযোগিতা নিন। সরকারি ছুটি এবং সাপ্তাহিক ছুটি রবিবার ছাড়া অন্যসব দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইস্টার্ন রেলওয়েতে পাবেন ট্রেনের টিকিট। সারা ভারতের যে কোনো জায়গার ট্রেনের টিকিট পাবেন এখানে।

প্রথমে আপনাকে একটা ফর্ম পূরণ করতে হবে। এখানে পাসপোর্ট, ভিসা নং, ডেস্টিনেশন আর ভ্রমণের তারিখ লিখে দিন। সম্ভব হলে কোন ট্রেনে যেতে চান তার নামও লিখে দিন। ফর্মে একটা সিরিয়াল নম্বর লেখা থাকবে। সেই সিরিয়াল নিয়ে উক্ত তারিখে স্টেশনের কাউন্টারে দেখা করতে হবে। কাঙ্ক্ষিত ট্রেনে সিট না থাকলেও অন্য ট্রেনে বা তারিখে টিকিট কাটতে পারবেন আপনি।

কলকাতার যেকোনো জায়গা থেকেই ফেয়ারলি প্লেস যাওয়া যায়। বাসে যেতে পারেন। চেষ্টা করুন সকাল সকাল যেতে। তাহলে ভিড় কম থাকবে এবং ট্রেনের টিকিট পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে।

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে-https://www.priyo.com/post

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...