ছবিঃ সংগৃহীত

ইনফো সরকার ৩ নিয়ে বিভ্রান্তি দূর করতে সংবাদ সম্মেলন করবে বিসিসি

ইনফো সরকার ৩ প্রকল্প নিয়ে আইএসপিএবি বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে বলে দাবি করেছে প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব থাকা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

এম. রেজাউল করিম
প্রতিবেদক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৭, ১৮:১৬ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ০৪:৪৮
প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৭, ১৮:১৬ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ০৪:৪৮


ছবিঃ সংগৃহীত

(প্রিয়.কম) ইনফো সরকার ৩ প্রকল্পের আওতায় দেশে ২ হাজার ৬০০ ইউনিয়নে ইন্টারনেট কানেক্টিভিটি প্রদান প্রকল্পে পিপিআর ২০০৮ সহ সরকারের অন্যান্য বিদ্যমান আইন, নীতিমালা ও বিধি-বিধান অনুসরণ করা হয়েছে এবং হচ্ছে। তবে এই বিষয়ে ইন্টারনেট সার্ভিস সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে বলে দাবি করেছে প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব থাকা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

এই অপপ্রচার ও বিভ্রান্তিকর অভিযোগের জবাব দিতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে সরকারের এই সংস্থাটি। আগামীকাল ২৭ অগাস্ট বিকাল সাড়ে ৩ টায়, বিসিসি ভবনে ইনফো সরকার-৩ প্রকল্প কার্যালয়ের কনফারেন্স রুমে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে আজ ২৬ আগস্ট দুপুরে তথ্য প্রযুক্তি বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ২ হাজার ৬০০ ইউনিয়নকে ফাইবার অপটিক ক্যাবল সংযোগের আওতায় নিয়ে আসতে বাস্তবায়নকৃত ইনফো সরকার-৩ প্রকল্প নিয়ে সাম্প্রতিক সময়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর মত সংস্থা এবং ব্যক্তি বিশেষ প্রকল্পের বিরুদ্ধে বিভ্রান্তিকর ও ভুল তথ্য প্রদান করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এইসব অপপ্রচারের ও ভুল অভিযোগের বিপরীতে প্রকল্পের সঠিক তথ্যাবলী জানানোর তাগিদ বোধ করছে প্রকল্পটি বাস্তবায়নের সংস্থা বিসিসি। এই সংবাদ সম্মেলনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার ও সম্মানিত প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ গণমাধ্যমকে প্রকল্প সংশ্লিষ্ট অভিযোগের সঠিক চিত্র তুলে ধরবেন পাশাপাশি প্রকল্পের সর্বশেষ অবস্থা অবহিত করবেন বলেও জানান হয় এই বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ‘ইনফো সরকার-৩’ প্রকল্পে উচ্চগতির ইন্টারনেট নিয়ে ব্যাপক অনিয়ম হয়েছে বলে অভিযোগ তুলেছে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)। তবে প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব থাকা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) বলছে, ‘অনিয়মের অভিযোগ সঠিক নয়, এ নিয়ে বিভ্রান্তিরও সুযোগ নেই।’

প্রিয় টেক/মিজান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...