ঈদের দিন অনুশীলনে নাসির হোসেন-মুমিনুল হকরা। ছবি: সংগৃহীত

বৃষ্টিতে পণ্ড বাংলাদেশের অনুশীলন

শেষ মুহূর্তের প্রস্তুতি ঝালাই করে নিতে রোববার সকাল ১০টায় অনুশীলন করার কথা ছিল টিম বাংলাদেশের।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৪ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ০৪:০০
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৪ আপডেট: ১৫ আগস্ট ২০১৮, ০৪:০০


ঈদের দিন অনুশীলনে নাসির হোসেন-মুমিনুল হকরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে কাল মাঠে নামবে বাংলাদেশ। শেষ মুহূর্তের প্রস্তুতি ঝালাই করে নিতে রোববার অনুশীলন করার কথা ছিল মুশফিকুর রহিমের দলের। কিন্তু বৃষ্টি বাঁধায় পণ্ড হয়েছে বাংলাদেশের অনুশীলন। বৃষ্টির কারণে টিম হোটেল ছেড়েই বের হতে পারেননি ক্রিকেটাররা। তবে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিক।

শুক্রবার বিকেলেই চট্টগ্রামে পৌঁছান ছয় বাংলাদেশি ক্রিকেটার সহ অস্ট্রেলিয়া দল। ঈদের দিন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছেন মুমিনুল হক, নাসির হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমানরা। তাদের সাথে ছিলেন প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহে, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন ও ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসন। দলের সবাই না থাকার পরও সেদিন পুরোদমেই অনুশীলন করেন ক্রিকেটাররা।

ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই তিন ঘণ্টা অনুশীলন করে বাংলাদেশ দল। মুমিনুল, সৌম্য ও সাব্বির ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং অনুশীলন করেছেন। মোস্তাফিজুর রহমান কোর্টনির সঙ্গে বোলিং ক্লাসের পর বেশ কিছু সময় ব্যাটিংয়েও ঘাম ঝরান। আর লিটন দাস ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেন। ফিল্ডিংও করেছেন বেশ কিছু সময় নাসির-মুমিনুলরা। বাংলাদেশের অনুশীলন শেষ হওয়ার প্রায় এক ঘণ্টা পর অনুশীলনে আসে অস্ট্রেলিয়া দল। বিকেল পাঁচটা পর্যন্ত অনুশীলন করে তারাও।

দ্বিতীয় ধাপে চট্টগ্রাম আসা বাকী আট ক্রিকেটারসহ রোববার টিম বাংলাদেশের সবারই মাঠে নামার কথা ছিল। আর দুপুরে অনুশীলন করার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলেরও। কিন্তু সকাল থেকেই কাঁদছে চট্টগ্রামের আকাশ। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে অনুশীলনটা পণ্ড হয়ে গেল বাংলাদেশ দলের।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল এর আগে চট্টগ্রাম সফর করলেও এবারই প্রথমবারের মতো জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট খেলতে যাচ্ছে। আগামীকাল সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চট্টগ্রামের আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, এই টেস্টের পাঁচদিনই থাকবে বৃষ্টির আশঙ্কা।

প্রিয় স্পোর্টস/মিজান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...