রং করার আগে বোল্যান্ড পার্কের আউটফিল্ডের অবস্থা। ছবি: সংগৃহীত

ম্যাচের আগে বাজে আউটফিল্ড লুকোতে কৃত্রিম রং করল প্রোটিয়ারা!

কিন্তু বুধবার ম্যাচ যখন শুরু হল, তখন দৃশ্যমান কালো মাটির পরিমাণ গেল কমে! জানা গেল, ওই ঘাস না থাকা জায়গাগুলোতে রং করে সবুজ করা হয়েছে!

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ১৫:২১ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৮:৩২
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ১৫:২১ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ১৮:৩২


রং করার আগে বোল্যান্ড পার্কের আউটফিল্ডের অবস্থা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বোল্যান্ড পার্কের আউটফিল্ড দেখলে মনে হবে, বুক থেকে যেন কেউ খুবলিয়ে মাংস তুলে নিয়েছে। সবুজ মাঠের জায়গায় জায়গায় কালো মাটি। এর মধ্যেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে হচ্ছে বাংলাদেশকে। কিন্তু বুধবার ম্যাচ যখন শুরু হল, তখন দৃশ্যমান কালো মাটির পরিমাণ গেল কমে! জানা গেল, ওই ঘাস না থাকা জায়গাগুলোতে রং করে সবুজ করা হয়েছে!

২০১৩ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয় এই মাঠে। তারপর থেকে একরকম পরিত্যক্তই বটে। এমন সময়ে সেখানেই অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ! বাংলাদেশ দলে সেখানে যাওয়ার পরপরই মাঠের করুণ অবস্থা গণমাধ্যমের বরাত দিয়ে ক্রিকেট বিশ্বের নজরে আসে।

পরবর্তীতে ম্যাচ আয়োজনের জন্য তড়িঘড়ি করে সংস্কার শুরু হয়। কিন্তু যা অবস্থা, তাতে শতভাগ শেষ করা সম্ভবও না। সেটাই হয়েছে ম্যাচের দিন। মাঠের  যেসব অংশে ঘাস নেই, সেসব জায়গা সবুজ করতে কৃত্রিম রং করে সবুজ চেহারা ফেরানোর চেষ্টা করা হয়েছে। নতুন মাটিও ফেলা হয়েছে।

তাতে যেটা হয়েছে, মাঠের বাইরে থেকে দেখলে মনে হবে পুরো মাঠই অনেকটা সবুজ। কিন্তু একটু ভাল করে তাকালেই দেখা যাবে এবড়োথেবড়ো জায়গাগুলো, ঘাস না থাকা আলগা মাটিগুলো।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে ১০ উইকেটের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে সিরিজে ফেরার প্রত্যয়ে টসে জিতে ফিল্ডিং করছে লাল-সবুজ জার্সির বাংলাদেশ।

সূত্র:প্রথম আলো  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...