বিজ্ঞাপনের পোস্টার (প্রথম ছবিতে) ও চেতেশ্বর পুজারার রান আউটের পর প্রোটিয়াদের উল্লাস। ছবি: সংগৃহীত

‘মওকা মওকা’র পর ‘হিসাব ২৫ সাল কা’ নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ

সিরিজের এক টেস্ট বাকি থাকতেই সিরিজ হেরে গেছে সফরকারীরা। ২৫ বছর পুরোনো হিসাব আর মেলানো হলো কই!

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ০০:৪৯ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ১৩:৪৮
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০১৮, ০০:৪৯ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ১৩:৪৮


বিজ্ঞাপনের পোস্টার (প্রথম ছবিতে) ও চেতেশ্বর পুজারার রান আউটের পর প্রোটিয়াদের উল্লাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশেষ কোনো টুর্নামেন্ট বা সিরিজ উপলক্ষে ভারতের জাতীয় ক্রিকেট দলকে নিয়ে বিজ্ঞাপন তৈরি দেশটিতে নতুন কিছু নয়। ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপ উপলক্ষে ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টস নির্মাণ করেছিল ‘মওকা মওকা’ বিজ্ঞাপনটি। বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল থেকে ভারতের বিদায়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক ট্রল হয় ওই বিজ্ঞাপনটি নিয়ে। 

সেই ‘মওকা মওকা’র এবার ব্যঙ্গ-বিদ্রুপের শিকার হলো ভারতের দক্ষিণ আফ্রিকা সিরিজকে নিয়ে সনি টিভি চ্যানেলের তৈরি ‘হিসাব ২৫ সাল কা’ বিজ্ঞাপনটি।

গত ২৫ বছরে দক্ষিণ আফ্রিকার মাটিতে সাদা পোশাকে সিরিজ জেতেনি বর্তমান টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা ভারত। তবে গত দুই বছর দেশের মাটিতে একের পর এক সিরিজ জয়ের কারণে ভারতীয়দের আশা ছিল ২৫ বছরের বন্ধ্যাত্ব এবার হয়ত ঘুচবে। এইরকম অতি আত্মবিশ্বাস থেকে বিজ্ঞাপনও বানিয়ে ফেলেছিল সনি কর্তৃপক্ষ। কিন্তু প্রথম টেস্টে ৭২ রানের হারের পর সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় টেস্টেও ১৩৫ রানে হেরেছে বিরাট কোহলির দল। 

একই সঙ্গে সিরিজের এক টেস্ট বাকি থাকতেই সিরিজ হেরে গেছে সফরকারীরা। ২৫ বছর পুরোনো হিসাব আর মেলানো হলো কই! উল্টো ‘হিসাব ২৫ সাল কা’ বিজ্ঞাপনটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শুরু হয়েছে তুমুল ব্যঙ্গ-বিদ্রুপ। খোদ ভারতীয় সমর্থকরাই বলছেন, এমন আগ বাড়িয়ে বিজ্ঞাপন তৈরীর কোনো মানেই হয় না। শুধু তাই নয়, কেউ কেউ বলছেন, আগ বাড়িয়ে এমন বিজ্ঞাপন বানানোর কারণে সনির নামে মামলাও করে দেওয়া উচিত!

এমনিতে একাদশ নির্বাচন নিয়ে ভারতীয় অধিনায়কের সমালোচনায় মেতেছেন দেশটির সমর্থকরাবাদ যাননি সাবেক ভারতীয় ক্রিকেটাররাও। এবার এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার। নতুন করে সমালোচনার ঝড় উঠেছে। এবার যদি শেষ টেস্ট হেরে কোহলির দল হোয়াইটওয়াশ হয়, তাহলে ভাবুন কী অবস্থা হতে পারে!

‘হিসাব ২৫ সাল কা’ বিজ্ঞাপনটি।

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...