ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো। সংগৃহীত ছবি।

অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয় দিতে পারবেন না

অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অাবাসন, পরিবহন, স্বাস্থ্য ও লাইব্রেরি সুবিধাও পাবেন না।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ০৯:৪৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২৩:৩২
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০১৮, ০৯:৪৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২৩:৩২


ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো। সংগৃহীত ছবি।

(প্রিয়.কম) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা নিজেদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী হিসেবে পরিচয় দিতে পারবেন না।

ঢাবির এক প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। তাদের কলেজ কর্তৃপক্ষ থেকে দেওয়া পরিচয়পত্র ব্যবহার করবেন তারা।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘অধিভুক্ত কলেজগুলোর সমস্ত একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম তাদের নিজস্ব কলেজ কর্তৃপক্ষ পরিচালনা করবেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অাবাসন, পরিবহন, স্বাস্থ্য ও লাইব্রেরি সুবিধা পাবেন না।’

সংশ্লিষ্ট কলেজগুলোর কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা ও অন্যান্য কার্যক্রম বাধাগ্রস্ত হবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত করা হয়। কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি কাজী নজরুল ইসলাম সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাংলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

অন্যদিকে রাজধানীর এ সাত সরকারি কলেজের অধিভুক্তি বাতিল চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বেশ কিছুদিন আন্দোলন করছিল।

প্রিয় সংবাদ/শিরিন/আরএ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...