কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় কোন জেলায় কত মৃত্যু?

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ জুন ২০২১, ১৩:০৯
আপডেট: ২৮ জুন ২০২১, ১৩:০৯

দেশের ১১ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানে রয়েছে চুয়াডাঙ্গা ও খুলনা।

সোমবার বেলা ১২টা ৫০মিনিট পর্যন্ত দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে এই চিত্র পাওয়া গেছে। দেখা গেছে, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, নোয়াখালী, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, চট্টগ্রাম, ঝিনাইদহ, ময়মনসিংহ, দিনাজপুর এবং কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৮৬জনের।

খুলনায় করোনায় আরো ১১ জনের মৃত্যু—ডেইলি বাংলাদেশ (২৮ জুন ২০২১): খুলনার দুই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১১ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ছয়জন এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে।

এছাড়া ১৩০ শয্যার হাসপাতালটিতে সকাল পর্যন্ত ১৬৯ জন চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে রেডজোনে ৯৯ জন, ইয়ালো জোনে ২৫ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ২০ জন রয়েছেন।

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে ১০ জনের মৃত্যু—বার্তা২৪ (২৮ জুন ২০২১): কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে্। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১০ জনের মৃত্যু হয়। সোমবার (২৮ জুন) সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতজন ও উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও মিরপুর উপজেলার নওপাড়া এলাকায় এক কাঠ ব্যবসায়ীর মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৫৫ নমুনা পরীক্ষা করে ১৭২ জন করোনা পজিটিভ হন। শনাক্তের হার ৩৮ দশমিক ৪৭। আক্রান্তদের মধ্যে কুষ্টিয়া সদরে ৯৪ জন, দৌলতপুরে ২৫ জন, কুমারখালীতে ১৫ জন, ভেড়ামারায় ১৭ জন, মিরপুরে ১৩ জন ও খোকসায় ৮ জন।

সাতক্ষীরায় করোনা পজিটিভ ও উপসর্গে ৮ জনের মৃত্যু—বাংলাদেশ প্রতিদিন (২৮ জুন ২০২১): সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১ জন ও করোনার উপসর্গ নিয়ে আরও ৭ জনসহ মোট ৮ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে করোনা আক্রান্ত ব্যক্তি খুলনা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। আর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে জর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের শতকরা হার দাঁড়িয়েছে ২৩ দশমিক ৬৫ শতাংশ। করোনার শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ৩ হাজার ৩৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

নোয়াখালীতে করোনায় আরও ২ জনের মৃত্যু—দৈনিক ইনকিলাব (২৮ জুন ২০২১): গত ২৪ঘন্টায় নোয়াখালীতে নতুন করে আরও ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩৫০ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। এতে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক ২৮শতাংশ। এতে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দশ হাজার ৯১৫ জন। মোট আক্রান্তের হার ১১ দশমিক ২২ শতাংশ। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪০ জনে। মৃত্যুর হার ১দশমিক ২৮শতাংশ। এর মধ্যে সদর উপজেলায় মারা যায় ২৭জন, সুবর্ণচরে ৩জন, বেগমগঞ্জ-৪৮জন,সোনাইমুড়ীতে ৮জন,চাটখিল ১৩জন, সেনবাগ-১৯জন, কোম্পানীগঞ্জ-৪জন, কবিরহাট ১৮জন। 

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরও ৬ জনের মৃত্যু—বাংলাদেশ প্রতিদিন (২৮ জুন ২০২১): চাঁপাইবাবগঞ্জের গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মাধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ১ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন মারা গেছেন। এনিয়ে মোট মৃত্যু ১৩৮ জন। 

অন্যদিকে আরটিপিসিআর ল্যাব, র‌্যাপিড এনিটজেন টেস্ট ও জিন টেস্টে ৪৮২ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে মোট গড় শনাক্তের হার ৯.৭৪ শতাংশ।

রামেকের করোনা ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু—এনটিভি (২৮ জুন ২০২১): রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সাত জন করোনা পজিটিভ ছিলেন। অন্য সাত জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। আগের দিন এই হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছিল। চলতি মাসের ২৮ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৮ জন।

চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু—জাগোনিউজ (২৮ জুন ২০২১): চুয়াডাঙ্গায় করোনায় ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ জুন) সকালে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফাতেহ আকরাম এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজন ও উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২২৫ জনের নমুনা পরীক্ষা করে আরও ৮৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

চট্টগ্রামে করোনায় আরও ৭ জনের মৃত্যু—জাগোনিউজ (২৮ জুন ২০২১): করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৮৮ জনে। একই সময়ের মধ্যে করোনা শনাক্ত হন ৩২৭ জন। ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৭ হাজার ৯৯৭ জনে।

সোমবার (২৮ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (রোববার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে একহাজার ১৫১ জনের নমুনা পরীক্ষায় ৩২৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২২৭ ও উপজেলার ১০০ জন।

ঝিনাইদহে করোনায় ৪ জনের মৃত্যু—দ্য ডেইলি স্টার (২৮ জুন ২০২১): ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনায় চার জন মারা গেছেন। এর মধ্যে ঝিনাইদহ সদর হাসপাতালে একজন, শৈলকূপায় দুই জন ও মহেশপুরে একজন আছেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮৮ জনে।

ঝিনাইদহে আবারও বেড়েছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় ২০৮ জনের নমুনা পরীক্ষায় করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬৮ দশমিক ৭৫ ভাগ। যা জেলায় এখন পর্যন্ত একদিন সর্বোচ্চ শনাক্তের হার।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, সোমবার সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাবে পরীক্ষা করা ২০৮ জনের নমুনার ফলাফল এসেছে। এতে ১৪৩ জন করোনা পজিটিভ। এর মধ্যে ঝিনাইদহ সদরে ৬০, শৈলকূপায় ২৬, হরিণাকুণ্ডুতে সাত, কালীগঞ্জে ২৯, কোটচাঁদপুরে-১২ ও মহেশপুরের নয় জন আছেন।

মমেকের করোনা ইউনিটে ঝরল আরও ৮ প্রাণ—ঢাকা পোস্ট (২৮ জুন ২০২১): ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন করোনায় এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ঈশ্বরগঞ্জের সেলিনা বেগম (৬০), নান্দাইলের সুরুজ আলী (৭৫) মারা যান। এ ছাড়াও উপসর্গ নিয়ে মারা যান ময়মনসিংহ সদরের সুফিয়া খাতুন (৭০), টাঙ্গাইলের মধুপুরের আবদুস সালাম (৫০), শেরপুরের মাসুদ আলী (৬০), ঈশ্বরগঞ্জের সুলেমা বেগম (৫৫), নেত্রকোনার পূর্বধলার শিউলি আক্তার (৪৫) এবং কেন্দুয়ার রুমালি মিয়া (৭০)। 

দিনাজপুরে ৪ জনের মৃত্যু—ঢাকা পোস্ট (২৮ জুন ২০২১): দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৬৫ জনে। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৭৮ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ১৮৮ জন।

সোমবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর জেলার সিভিল সার্জন ডাক্তার আব্দুল কুদ্দুস। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৪০৩ জনের নমুনা পরীক্ষা করে ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে।