ছবি সংগৃহীত

বাইক তাড়া করল বাঘ, দেখুন ভিডিও

চোখের পলকে সেই বাঘ চলে এল চওড়া রাস্তায়। যদিও বাইক চালকের তৎপরতায় এ যাত্রায় প্রাণে বেঁচে যায় বন দফতরের দুই কর্মী।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১১:২৬ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১১:২৬
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১১:২৬ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১১:২৬


ছবি সংগৃহীত

(প্রিয়.কম) চারপাশে জঙ্গল, আর সেই জঙ্গলের মাঝখান দিয়ে রাস্তা। এবং সেই রাস্তা দিয়ে প্রতিদিনের মতো মোটরবাইকে চড়ে যাচ্ছিলেন দুই জন বন দফতরের কর্মী। কিন্তু হঠাৎ জঙ্গল থেকে তাদের বাইকের দিকে তেড়ে এসে পিছু নেয় একটি বাঘ। দেখে মনে হয় পুরোদমে শিকার ধরতেই মোটর বাইকের পিছনে বাঘের এ তাড়া। লোমহর্ষক এই ঘটনার ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ঘটনাটি ঘটেছে ভারতের কেরলের মুথাঙ্গা অভয়ারণ্যে।

ভিডিওতে দেখা যাচ্ছে, বাইকে বেশ দ্রুতগতিতেই যাচ্ছেন দুই জন আরোহী। এমন সময়ে হঠাৎ দ্রুতগতিতে অনেকটাই শিকার ধরার কায়দায় জঙ্গল থেকে বেরিয়ে আসছে একটি বিশালাকায় বাঘ। চোখের পলকে সেই বাঘ চলে এল চওড়া রাস্তায়। তখন প্রায় বাইক ছুঁই ছুঁই অবস্থা। যদিও বাইক চালকের তৎপরতায় এ যাত্রায় প্রাণে বেঁচে যায় বন দফতরের দুই কর্মী। আর পুরো ঘটনা মোটরবাইকের ব্যাক-সিটে বসে নিজের ফোনে ভিডিও করেছেন ওই বনদফতরের এক কর্মী। নিশ্চিত মৃত্যুর মুখেও যে ভাবে ভিডিও করেছেন ওই বন দফতরের কর্মী, তার প্রশংসাও কুড়িয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

এদিকে বন্যপ্রাণী বিশেষজ্ঞদের মতে, বাঘ সাধারণত মানুষের সংস্পর্শ এড়িয়েই চলে। তবে হঠাৎ বা্ইকের পিছনে বাঘের তাড়ার থাকতে পারে নানান কারণ। সাধারণত, প্রজননের সময়ে হিংস্র হয়ে যায় বাঘ। আবার, বয়সজনিত বা অন্য কোনো কারণে দূর্বল হয়ে পড়লে বাঘ হরিণ বা অন্যান্য দ্রুতগতির জন্তু শিকার করতে পারে না। সে ক্ষেত্রে অপেক্ষাকৃত সহজ শিকার হিসাবে মানুষকে বেছে নেয় বাঘ। এ ছাড়া কোনো কারণে সন্তানদের বিপদের আশঙ্কা করলেও মানুষকে আক্রমণ করতে পারে মা বাঘ।

প্রিয় সংবাদ/ প্রান্তিক/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...