হাতাহাতিতে জড়ায় পাকিস্তান-আফগান সমর্থকরা। ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে হাতাহাতিতে জড়ালেন পাকিস্তান আফগান সমর্থকরা (ভিডিও)

ম্যাচ শুরুর আগেই হাতাহাতিতে জড়ায় পাকিস্তান-আফগান সমর্থকরা। এর রেশ থাকে ম্যাচ শেষেও, ঘটে তুলকালাম কাণ্ড।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ০৯:৩৬ আপডেট: ৩০ জুন ২০১৯, ০৯:৩৬
প্রকাশিত: ৩০ জুন ২০১৯, ০৯:৩৬ আপডেট: ৩০ জুন ২০১৯, ০৯:৩৬


হাতাহাতিতে জড়ায় পাকিস্তান-আফগান সমর্থকরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ম্যাচ শুরুর আগেই হাতাহাতি জড়ায় পাকিস্তান-আফগান সমর্থকরা। এর রেশ থাকে ম্যাচ শেষেও, ঘটে তুলকালাম কাণ্ড। টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারায় পাকিস্তান। ম্যাচ শেষ হতেই মাঠে ঢুকে পড়ে দুই দেশের সমর্থকরা। লিডসের হেডিংলি স্টেডিয়ামে শুরু হয় লঙ্কাকাণ্ড।

ম্যাচ শুরুর ঘণ্টাখানেক গড়াতেই মাঠের কার্নেগী প্যাভিলিয়ন প্রান্তে উত্তাপ ছড়িয়েছে দুই দেশের সমর্থকদের মাঝে। একটা সময় হাতাহাতিতে রূপ নিলে থামাতে এগিয়ে আসতে হয় আইন-শৃঙ্খলা কর্মীদের। একাধিক দর্শককে মাঠ থেকে বেরও করে দেয় স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা।

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের স্টেডিয়াম থেকে বের করে দেওয়ার সময়ও তৈরি হয় আরেক অরাজক পরিস্থিতির। লোহার গেট পেরিয়ে নিরাপত্তাকর্মীদের ওপর পর্যন্ত হামলা চালায় উচ্ছৃঙ্খল সমর্থকরা।

দ্বিতীয়দফা বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে ম্যাচ শেষে। আফগানদের হারানোর পর সরফরাজ আহমেদের দল ড্রেসিংরুমে ফেরার সময়ও পায়নি। মাঠে ঢুকে পড়ে কিছু সমর্থক। এ সময় দু’দলের খেলোয়াড়দের নিরাপত্তা বেষ্টনী গড়ে সাজঘরে ফেরায় নিরাপত্তাকর্মীরা।

ক্রিকেটারদের নিরাপত্তা বেষ্টনী গড়ে সাজঘরে ফেরাচ্ছেন নিরাপত্তাকর্মীরা। ছবি: সংগৃহীত

এখানেই শেষ নয়। গ্যালারিতে তখন বোতল ছোঁড়া-ছুঁড়ি শুরু হয়। দু’দলের সমর্থকরাই এতে জড়িত। ক্রিকইনফো বলছে, ম্যাচ শেষে সমর্থকরা গ্যালারিতে রীতিমতো হাঙ্গামা চালায়। একে অন্যের দিকে পানি ও জুসের বোতল নিক্ষেপ করতে থাকে। সেগুলো ছিল লিকুইডে পূর্ণ।

মাঠে ঢুকে পড়া সমর্থককে আটকাচ্ছেন নিরাপত্তাকর্মী। ছবি: সংগৃহীত

কিছু উগ্র সমর্থক গ্যালারিতে ধোঁয়ার কুণ্ডলীও সৃষ্টি করে। তখন আতঙ্ক ছড়িয়ে পড়ে। মাঠে ঢুকে পড়া সমর্থকরা পিচের ওপর এসে পড়ে। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ এ মাঠের পিচ ক্ষতিগ্রস্ত করে ফেলে। এমনকি ক্রিকেটারদের পর্যন্ত নিরাপত্তা বেস্টনি তৈরি করে পিচ রক্ষা করতে দেখা যায়।

ভিডিওতে দেখুন পাকিস্তান-আফগান সমর্থকদের লঙ্কাকাণ্ড

ম্যাচের আগে থেকেই বেশ উত্তপ্ত পরিস্থিতি ছিল পাকিস্তান-আফগানিস্তান সমর্থকদের মাঝে। দুই দেশের রাজনৈতিক সম্পর্কও এখন বেশ শীতল। এরমাঝে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে সম্পর্ক উন্নত হওয়ায় পাকিস্তানের শ্যেন দৃষ্টিতে পড়েছে একসময়ের ঘনিষ্ঠ মিত্র আফগানিস্তানের ওপর। ২০১৭ সাল থেকে দুই দেশের সীমান্ত আপাতত বন্ধ।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...