আফ্রিকা কাপ অব নেশনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। ছবি: সংগৃহীত

ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে মাতাল ছিলেন মিসরের রাষ্ট্রপতি! (ভিডিও)

কায়রো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আফ্রিকা মহাদেশের সর্বোচ্চ এই ফুটবল প্রতিযোগীতার উদ্বোধন করেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৩:৩২ আপডেট: ২৩ জুন ২০১৯, ১৩:৩২
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৩:৩২ আপডেট: ২৩ জুন ২০১৯, ১৩:৩২


আফ্রিকা কাপ অব নেশনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘আফ্রিকা কাপ অব নেশনস’-এর ৩২তম আসরের পর্দা উঠেছে গত ২১ জুন। কায়রো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আফ্রিকা মহাদেশের সর্বোচ্চ এই ফুটবল প্রতিযোগীতার উদ্বোধন করেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। সেখানে দেওয়া ফাত্তাহ আল সিসির বক্তব্য নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্কের।

উদ্বোধনী অনুষ্ঠানে মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি লিখিত বক্তব্য পাঠ করেন। কিন্তু সিসির ওই বক্তব্য অন্যান্য দিনের মতো স্বাভাবিক স্বরে ছিল না। অদ্ভুত ভঙ্গিতে কয়েকটি শব্দ পৃনরাবৃত্তি হচ্ছিল ওই বক্তব্যে। অনেক শব্দ মুখেই আটকে যাচ্ছিল মিসরীয় এই প্রেসিডেন্টের।

অস্বাভাবিক ওই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। মিসরীয়রা  জমজমাট ফুটবল আসরের উদ্বোধনী অনুষ্ঠানে সিসির বক্তব্য অন্য কোনো অবস্থার ইঙ্গিত করছিল। বিষয়টি সিসির মাতাল অবস্থা বলেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেগুলোতে।

গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে হটিয়ে ক্ষমতা দখলকারী জেনারেল ফাত্তাহ আল-সিসির এমন বক্তব্যকে অস্বাভাবিক এবং ‘বিশেষ একটি পরিস্থিতি পরবর্তী অবস্থা’ বলেও মন্তব্য করেন অনেকে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশ ট্যাগ দিয়ে বক্তব্যটি ব্যাপক শেয়ার হয়েছে।

বেশিরভাগ মানুষই ভিডিওটি দেখে সিসিকে ‘মাতাল’ বলে মন্তব্য করেন। তাদের ভাষ্যমতে, বারবার তাল হারিয়ে ফেলছিলেন ফাত্তাহ আল সিসি।

ভিডিওতে দেখুন মিসরীয় প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির সেই বক্তব্য-

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...