ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত। ফাইল ছবি

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত

নামাজ শেষে দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৫ জুন ২০১৯, ১১:৩৪ আপডেট: ০৫ জুন ২০১৯, ১১:৩৪
প্রকাশিত: ০৫ জুন ২০১৯, ১১:৩৪ আপডেট: ০৫ জুন ২০১৯, ১১:৩৪


ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত। ফাইল ছবি

(প্রিয়.কম) হাইকোর্ট সংলগ্ন রাজধানীর জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান প্রধান জামাতে ইমামতি করেন।

৫ জুন, বুধবার সকাল সাড়ে ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় মোনাজাত করা হয়। পরে মুসল্লিরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন।

প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রিপরিষদ সদস্য, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান, সুপ্রিম কোর্টের বিচারপতি, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন রাজনীতিবিদ এবং উর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা অংশ নেন। 

এর আগে সকাল থেকেই মুসল্লিরা জাতীয় ঈদগাহে আসতে থাকেন। তবে নামাজের আগে বৃষ্টি শুরু হওয়ায় ভোগান্তিতে পড়েন মুসল্লিরা। এমনকি ঈদগাহে প্রবেশের আগেই অনেকে বৃষ্টিতে ভিজে যান।

জাতীয় ঈদগাহে পুরুষদের পাশাপাশি নারীরাও ঈদের জামাতে অংশ নিয়েছেন। নারীদের প্রবেশের জন্য পূর্বদিকে পানির পাম্প সংলগ্ন গেট খোলা রাখা হয়। অন্যান্যবারের মতো এবারও জাতীয় ঈদগাহের নিরাপত্তায় অতিরিক্তি পুলিশ মোতায়েন ছিল। সর্তক অবস্থানে ছিল বিভিন্ন আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ঈদগাহের প্রবেশ মুখগুলোতে বসানো হয়েছিল মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে। ঈদগাহে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনো কিছু নিয়ে প্রবেশ নিষেধ ছিল। নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশি করার পর মুসল্লিরা ভেতরে প্রবেশ করেন।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...