কোচ ভালভার্দের সঙ্গে লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

বিদায় ঘণ্টা বেজে গেছে মেসিদের কোচের!

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হারের পর ভালভার্দের চাকরি নড়বড়ে হয়ে যায়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৮ মে ২০১৯, ২১:০৮ আপডেট: ২৮ মে ২০১৯, ২১:০৮
প্রকাশিত: ২৮ মে ২০১৯, ২১:০৮ আপডেট: ২৮ মে ২০১৯, ২১:০৮


কোচ ভালভার্দের সঙ্গে লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দাপুটে শুরুর পর দারুণ ধারাবাহিক পথচলা। মৌসুমের প্রায় শেষ পর্যন্ত শাসন করে এসেছে বার্সেলোনা। স্প্যানিশ জায়ান্টরা এবার ট্রেবল জিততে যাচ্ছে, সবাই এমনই ভেবেছিলেন। কিন্তু রং বদলে যেতে সময় লাগেনি। অপ্রতিরোধ্য হয়ে ওঠা বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় চরম বাজেভাবে। ৩-০ গোলে এগিয়ে থাকার পরও সেমিফাইনালের পরের লেগে ৪-০ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় কাতালানরা।

কদিন পরই লা লিগা শিরোপা নিয়ে উৎসবে মাতেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা। আরও একটি শিরোপা উৎসব করার কথা ছিল তাদের। কিন্তু কোপা দেলরের ফাইনালে আরও ভয়ানক অভিজ্ঞতা হয়েছে বার্সার। ভালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে শিরোপা খুইয়েছে তারা। দলের যখন এমন হাল, কোচ আর্নেস্তো ভালভার্দের তখন বিদায়ঘণ্টা বাজার অবস্থা। দুই-একদিনের মধ্যে ভালভার্দেকে বরখাস্ত করা হতে পারে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

ভালভার্দেকে বরখাস্ত করার সব বন্দোবস্তই করে ফেলেছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হারের পর ভালভার্দের চাকরি নড়বড়ে হয়ে যায়। কারণ সেই ম্যাচে চিরায়ত ৪-৩-৩ ফরমেশন থেকে বেরিয়ে ৪-৪-২ ফরমেশন বেছে নেন তিনি। এটাকেও হারের কারণ হিসেবে দেখেছেন অনেকে। কোপা দেলরের ফাইনালে হারের পর স্প্যানিশ এই কোচকে রাখার কথা কোনোভাবেই ভাবছে না ক্লাব কর্তৃপক্ষ।

দলের এমন অবস্থার পরও খেলোয়াড়রা এবং বার্সার প্রেসিডেন্ট জোসেফ বার্তামেউর সমর্থন পেয়েছেন ভালভার্দে। গত কয়েকদিনে এমন খবর বেশ কয়েকবার প্রকাশ পেয়েছে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে। কিন্তু মঙ্গলবারের খবর, কোচ হিসেবে ভালভার্দেকে রাখছে না বার্সেলোনা।

যদিও বার্সা প্রেসিডেন্ট সর্বশেষ বলেছেন, ‘আমরা লিগ শিরোপা জিতেছি। এটা গুরুত্বপূর্ণ মৌসুম ছিল। ভালভার্দের সঙ্গে চুক্তি আছে আমাদের এবং সেই কোচ থাকছে। কোচের কারণে আমরা ম্যাচ হারিনি। এটাকে আমি ব্যর্থ মৌসুম বলতে চাই না।’ সব মিলিয়ে ভালভার্দের বরখাস্ত হওয়ার খবর চাওড় হলেও এ নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...