রেডমি ওয়াই৩। ছবি: প্রিয়.কম

যেসব কারণে কিনবেন রেডমি ওয়াই৩

৩জিবি+৩২জিবি রেডমি ওয়াই৩ এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ২০:২৪ আপডেট: ১৫ মে ২০১৯, ২০:২৪
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ২০:২৪ আপডেট: ১৫ মে ২০১৯, ২০:২৪


রেডমি ওয়াই৩। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) সেলফিপ্রেমীদের জন্য দেশের বাজারে ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি ক্যামেরা সম্পন্ন স্মার্টফোন রেডমি ওয়াই৩ নিয়ে এসেছে শাওমি। রেডমি ওয়াই সিরিজের স্মার্টফোনগুলোর মধ্যে এটিতে প্রথমবারের মতো ক্রিও আর্কিটেকচার যুক্ত করা হয়েছে। অরা প্রিজম ডিজাইনে তৈরি রেডমি ওয়াই৩ সেলফি তোলার ক্ষেত্রে দিচ্ছে এক অনন্য অভিজ্ঞতা। শাওমির পূর্বের উদ্ভাবনগুলো থেকে অনেক উন্নত এই প্রিজম ডিজাইন।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ দ্বারা চালিত এবং শক্তিশালী চার হাজার এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনটি নতুন নতুন প্রযুক্তি নিয়ে একেবারে সহনীয় মূল্যে হাজির হয়েছে।

সুপার সেলফি ক্যামেরা

যারা ভিডিও কনটেনন্ট তৈরি করেন তাদের কথা বিবেচনায় রেখে রেডমি ওয়াই৩-তে যোগ করা হয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ১.৬ মিমি সুপার পিক্সেল ব্যবহারের কারণে রেডমি ওয়াই৩ এর সেলফি এবং ভিডিও আলো ধারণ করে ন্যাচারাল ছবি তৈরি করে। স্বল্প আলোয় প্রাণবন্ত সেলফি নিতে এতে ব্যবহার করা হয়েছে স্ক্রিন ফ্লাশ, যা স্বয়ংক্রিয়ভাবে কাজ করে বা প্রয়োজনে সক্রিয় করা যেতে পারে। এই স্মার্টফোনটির পেছনে রয়েছে ১২+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা।

রেডমি ওয়াই৩-এ ৩২ মেগা পিক্সেল ক্যামেরায় একটি পাম শাটার মোডও রয়েছে, যা ব্যবহারকারীকে সহজে হাতের তালুর প্রদর্শনের মাধ্যমে সেলফি তুলতে সহায়তা করে।

উন্নত ডিজাইন

রেডমি নোট ৭ সিরিজের জন্য প্রথম উদ্ভাবিত অরা ডিজাইন, রেডমি ওয়াই৩-তে অরা প্রিজম নামে আরো উন্নতভাবে যুক্ত হয়েছে।

এর পিছনে রাখা হয়েছে প্রিজম-লাইক ইফেক্টের মাইক্রো লাইনস। ফোনটিতে রয়েছে রেইনফোর্সড কর্নারস ও পিটুআই ন্যানো-কোটিং এবং ফোনটি সামনের দিক কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত, যা স্প্ল্যাশ থেকে ফোনটিকে রক্ষা করে।

বড় ডিসপ্লে

রেডমি ওয়াই৩-এর ডিসপ্লেটি বেশ বড়। এতে যেকোনো কনটেন্ট দেখার দেখার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা দেবে এর ব্যবহারকারীকে। ৬.২৬ ইঞ্চি (১৫.৯ সেমি) সাইজের এইচডি+ ডট নচ ডিসপ্লে এবং কর্নিং গরিলা গ্লাস ৫ এর সাথে অরা ডিজাইনের সমন্বয় হ্যান্ডসেটটিকে দিয়েছে অসাধারণ লুক।

স্ন্যাপড্রাগন ৬৩২ ও ক্রিও কম্পিউটিং-এর অনন্য সমন্বয়

রেডমি ওয়াই সিরিজে এই প্রথমবারের মতো এসেছে স্ন্যাপড্রাগন ৬৩২-এর সাথে কাস্টম কোয়ালমক ক্রিও কোর ফিচার, যা ফোন ব্যবহারকারীকে দিবে স্মুথ একটি অভিজ্ঞতা। স্ন্যাপড্রাগন ৬৩২ মোবাইল প্ল্যাটফর্মটিতে চারটি কোরের দুটি ক্লাস্টারে আটটি ক্রিও ২৫০ কোর রয়েছে, যা হার্ডওয়্যারের কাজগুলোকে কার্যকরীভাবে পরিচালনার জন্য সাজানো। অ্যাড্রেনো ৫০৬ জিপিউ সক্ষমতার সাথে রেডমি ওয়াই৩ আধুনিক ও ভিজ্যুয়াল গেমস খেলার জন্য দারূণভাবে সাজানো হয়েছে।

দীর্ঘস্থায়ী ব্যাটারি

রেডমি ওয়াই৩-তে রয়েছে চার হাজার এমএএইচ ব্যাটারি, যা দুই দিন ব্যাটারি লাইফের অভিজ্ঞতা নিশ্চিত করে। এই অভিজ্ঞতা নেওয়ার সুযোগ এর আগে শুধু রেডমি নোট স্মার্টফোনেই ছিল।

দাম ও যেখানে পাওয়া যাবে

৩জিবি+৩২জিবি রেডমি ওয়াই৩ এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ৪ জিবি+৬৪জিবি এর দাম মাত্র ১৭ হাজার ৯৯৯ টাকা। এলিগেন্ট ব্লু, বোল্ড রেড ও প্রাইম ব্ল্যাক রং-এ পাওয়া যাবে এই মডেলের স্মার্টফোনটি।

প্রিয় প্রযুক্তি/রাকিব/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...