ক্রিকেটারদের এভাবেই উপমা দিয়েছেন বীরেন্দর শেবাগ। ছবি: সংগৃহীত

ঋষভ ‘শিল-পাটা’, বুমরাহ ‘বরফ’, হার্দিক ‘মশলা দানি’ আর ধোনি ‘টর্চ’!

ওপরের সরঞ্জামগুলোর সঙ্গে ক্রিকেটারদের মিল খুঁজছেন তো? নিশ্চয়ই মাথায় হাত দিয়ে গভীর চিন্তায় বুঁদ হয়ে গিয়েছেন এতক্ষণে!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ১২:৩৪ আপডেট: ১৫ মে ২০১৯, ১২:৩৪
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ১২:৩৪ আপডেট: ১৫ মে ২০১৯, ১২:৩৪


ক্রিকেটারদের এভাবেই উপমা দিয়েছেন বীরেন্দর শেবাগ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) উপরের সারিতে যথাক্রমে শিল-পাটা, মশলা দানি, বরফ আর টর্চ লাইট। আর নিচের সারিতে যথাক্রমে ঋষভ পান্ত, হার্দিক পান্ডে, জসপ্রিত বুমরাহমহেন্দ্র সিং ধোনি!

ওপরের সরঞ্জামগুলোর সঙ্গে ক্রিকেটারদের মিল খুঁজছেন তো? নিশ্চয়ই মাথায় হাত দিয়ে গভীর চিন্তায় বুঁদ হয়ে গিয়েছেন এতক্ষণে! হার্দিকের সঙ্গে ‘মশলা দানি’ কিংবা ধোনির সঙ্গে ‘টর্চ লাইট’ কীভাবে খাপ খায়, ভাবছেন তো? উত্তর লুকিয়ে বীরেন্দর শেবাগের টুইটে।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরে পারফরম্যান্সের বিচারে ক্রিকেটারদের এমন নাম দিয়েছেন ভারতীয় সাবেক এই ওপেনার। ওই পোস্টে একে ভিরুঘারেলু অ্যাওয়ার্ডস আখ্যা দিয়েছেন। এখানে ৯ ক্রিকেটারের নাম ও কয়েকজনের নামের ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

সদ্য শেষ হওয়া আইপিএলে বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন ঋষভ পান্ত। বাঁ-হাতি এই ব্যাটসম্যানকে তাই শিল-পাটার সঙ্গে মিলিয়েছেন শেবাগ। ব্যাখ্যায় তিনি বলেছেন, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে বোলারদের চাটনি বানিয়ে ছেড়েছেন পান্ত, তাই ঋষভ এখন থেকে শিল-পাটা।

ধোনিকে ভারতীয় এই ক্রিকেটার টর্চ নাম দিয়েছেন। কারণ বিপদের সময় আলো দেখান যে তিনি! আবার বুমরাহকে বরফের সঙ্গে তুলনা করেছেন শেবাগ। ব্যাখ্যা দিয়ে পাশে আবার তিনি লিখে দেন, চাপের মুহূর্তে ঠান্ডা থাকতে পারেন বুমরাহ।অন্যদিকে রাসেলকে নাম দিয়েছেন পাটকুন্না; কারণ বোলারদের ছন্নছাড়া করে দিয়েছেন।

হার্দিককে মশলা দানি নাম দিয়েছেন শেবাগ, কারণ এই ভারতীয় অলরাউন্ডারের মধ্যে সব মশলার গুণ আছে। মশলা ছাড়া রান্না যেমন অসম্পূর্ণ, তেমনিই হার্দিক ছাড়া দল অচল বলে মত তার। এ ছাড়া ডেভিড ওয়ার্নারকে জুস মেশিন, ক্যাগিসো রাবাদাকে টুলু পাম্প, ইমরান তাহিরকে পুরান জিন্স ও অমিত মিশ্রকে ট্রাফিক চালান বলে আখ্যা দিয়েছেন।

এক নজরে, কোন ক্রিকেটারকে কী নাম দিলেন শেবাগ-

  • মহেন্দ্র সিং ধোনি - টর্চ।
  • ঋষভ পান্ত- শিল পাটা।
  • জসপ্রিত বুমরাহ - বরফ।
  • ক্যাগিসো রাবাদ - টুলু পাম্প।
  • ডেভিড ওয়ার্নার - জুস মেশিন।
  • হার্দিক পান্ডে - মশলা দানি।
  • অমিত মিশ্র - ট্রাফিক চালান।
  • ইমরান তাহির - পুরান জিন্স।
  • আন্দ্রে রাসেল -পাটকুন্না।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...