এটিএম শামসুজ্জামান। ছবি: সংগৃহীত

‘মৃত্যুর নিউজ ছড়িয়ে কী আনন্দ পায় তারা?’

শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, ‘এটিএম শামসুজ্জামান আর নেই’।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ১২ মে ২০১৯, ০৯:২০ আপডেট: ১২ মে ২০১৯, ০৯:২০
প্রকাশিত: ১২ মে ২০১৯, ০৯:২০ আপডেট: ১২ মে ২০১৯, ০৯:২০


এটিএম শামসুজ্জামান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, ‘এটিএম শামসুজ্জামান আর নেই’। পরে এই অভিনেতার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, এ খবর মোটেও সত্য নয়।

এটিএম শামসুজ্জামানের ছোট ভাই সালেহ জামান প্রিয়.কমকে বলেন, ‘এটিএম শামসুজ্জামান বেঁচে আছেন। তার শারীরিক অবস্থা আগের চেয়েও ভালো। শনিবার দুপুরে উনার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। শুনেছি কে বা কারা তার মৃত্যুর গুজব ছড়িয়েছে। একটা মানুষকে কেন মরার আগেই বারবার মেরে ফেলা হচ্ছে! মৃত্যুর নিউজ ছড়িয়ে কী আনন্দ পায় তারা?’

এটিএম শামসুজ্জামান দুই সপ্তাহেরও বেশি সময় ধরে রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন। খ্যাতিমান এ অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি হওয়ার শনিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

১০ মে এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার খোঁজ নিতে আজগর আলী হাসপাতালে যান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন ও সংগীতশিল্পী রফিকুল আলম। এই অভিনেতাকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার প্রক্রিয়া চলছে।

গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ করেই অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে এটিএম শামসুজ্জামানকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২৭ এপ্রিল এই বরেণ্য অভিনেতার ফুসফুসে অস্ত্রোপচার করা হয়। তখন তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে কেবিনে রাখা হয়েছিল।

তারপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে তার ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হলে ৩০ এপ্রিল তাকে আবার লাইফ সাপোর্ট দেওয়া হয়।

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান জানান, ১৯৮২ সালে এটিএম শামসুজ্জামানের গলব্লাডারে অপারেশন হয়েছিল, তখন পুরোপুরি সফল হয়নি। সেখানেই এবার ইনফেকশন হয়েছে। যার কারণেই সমস্যাটা প্রকট হয়ে তিনি কয়েক দিন আগে অসুস্থ হয়ে পড়েন।

৭৫ বছর বয়সী এ অভিনেতা আজগর আলী হাসপাতালের অধ্যাপক মতিউল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

প্রিয় বিনোদন/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...