নুসরাত জাহান রাফী। ফাইল ছবি

গাফিলতি থাকলে পুলিশকে জবাবদিহি করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডে পুলিশের কোনো গাফিলতি থাকলে সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ মে ২০১৯, ১৬:২৬ আপডেট: ০১ মে ২০১৯, ১৬:২৬
প্রকাশিত: ০১ মে ২০১৯, ১৬:২৬ আপডেট: ০১ মে ২০১৯, ১৬:২৬


নুসরাত জাহান রাফী। ফাইল ছবি

(প্রিয়.কম) নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডে পুলিশের কোনো গাফিলতি থাকলে সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন

১ মে, বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন জেলা ৩১৫ বি/১ বাংলাদেশের ২৩তম বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন কথা বলেন।

তিনি বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়, কেউ বিচারের ঊর্ধ্বে হয়; নুসরাত হত্যায় কোনো পুলিশ কর্মকর্তার গাফিলতি থাকলে তাকে জবাবদিহি করতে হবে। তিনি যে পরিমাণ গাফলতি করেছেন সে পরিমাণ জবাবদিহি তাকে করতে হবে। নুসরাত হত্যাকাণ্ডের পর মামলা পিবিআইয়ে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) হস্তান্তরের পর এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত আট আসামিসহ ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘পিবিআই সঠিক তদন্তের মাধ্যমে সঠিক চিত্রটা তুলে ধরেছেন, সব আসামিকে তারা ধরেছেন। পুলিশ কর্মকর্তার প্রথম থেকে কোনো গাফিলতি ছিল কি না, আমি যদি এইভাবে বলি, পুলিশরাই কিন্তু তদন্তের মাধ্যমে সমস্ত আসামিকে ধরেছে। কাজেই সফলতা বলুন গাফিলতি বলুন—এসব মূল্যায়ন করলে পুলিশ অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজটি করেছে।

মঙ্গলবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীসহ অন্তত ৩০ জনের লিখিত সাক্ষ্য নিয়েছে পিবিআই।

গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে গ্রেফতার করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদরাসার ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেন। টানা পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি। এ ঘটনায় তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাসহ আট জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...