ম্যালকম মার্শালের ছেলে মালি মার্শাল এবং রণবীর সিংয়ের সঙ্গে কপিল দেব। ছবি: সংগৃহীত

রুপালি পর্দায় বাবার চরিত্রে ছেলে

উইন্ডিজের এই কিংবদন্তি পেসারের চরিত্রে তার ছেলেকে পেয়ে বেশ উচ্ছ্বসিত পরিচালক কবির খান।

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ১৭:৫২ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ১৭:৫২
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ১৭:৫২ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ১৭:৫২


ম্যালকম মার্শালের ছেলে মালি মার্শাল এবং রণবীর সিংয়ের সঙ্গে কপিল দেব। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতীয় ক্রিকেটারদের জীবনী নিয়ে বায়োপিক তৈরি নতুন কোনো বিষয় নয়। ইতোমধ্যে মহেন্দ্র সিং ধোনি, শচিন টেন্ডুলকার, মোহাম্মদ আজহারউদ্দিনের মতো ক্রিকেটারের জীবনী নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র। এবার এই তালিকায় যোগ হচ্ছে কপিল দেবের নাম।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের জীবনী ও তার নেতৃত্বে ১৯৮৩ বিশ্বকাপ জয়ের প্রেক্ষাপট নিয়ে চলচ্চিত্র তৈরি করছেন পরিচালক কবির খান। এ ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা রণবীর সিং। কপিলের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে দেখা যেতে পারে রণবীর-পত্নী দীপিকা পাড়ুকোনকে ৷

রুপালি পর্দায় কপিল দেবের চরিত্র ফুটিয়ে তুলতে সর্বোচ্চ চেষ্টাই করছেন রণবীর সিং। পরিচালক কবির খানও এই ছবিকে যতটা সম্ভব বিশ্বাসযোগ্য করে তুলতে চাইছেন। এ কারণে উইন্ডিজের কিংবদন্তি পেসার ম্যালকম মার্শালের চরিত্রে নেওয়া হয়েছে তারই ছেলে মালি মার্শালকে।

‘৮৩’ চলচ্চিত্রের ক্ষণ গণনা। ছবি: সংগৃহীত

ক্যানসারে আক্রান্ত হয়ে ১৯৯৯ সালে মারা যান ম্যালকম মার্শাল। ক্যারিবীয় এই কিংবদন্তির চরিত্রে তার ছেলেকে পেয়ে বেশ উচ্ছ্বসিত পরিচালক কবির খান। তার ভাষ্য, ‘আমরা মালি মার্শালকে সঙ্গে পাওয়ায় খুব বেশি উচ্ছ্বসিত। তার বাবা কিংবদন্তি ম্যালকম মার্শালের চরিত্র করবেন মালি। তিনি কেবল বাবার মতো দেখতে নন, বোলিং অ্যাকশনও অবিকল একই রকম।’

কপিল দেবের বায়োপিকের জন্য ভক্ত ও ক্রিকেটপ্রেমীদের অপেক্ষা করতে হবে ২০২০ সাল পর্যন্ত। আগামী বছর ১০ এপ্রিল মুক্তি দেওয়া হতে পারে এই চলচ্চিত্রটি। হাতে পর্যাপ্ত সময় থাকলেও রুপালি পর্দায় কপিল দেবকে ফুটিয়ে তুলতে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করেছেন রণবীর সিং।

এখানেই শেষ নয়, এই ছবির জন্য রণবীরকে বিশেষভাবে প্রশিক্ষণ দেবেন বলবিন্দর সিং সান্ধু ও কপিল দেব। ১৯৮৩ সালে ভারতকে প্রথম বিশ্বকাপ জেতানো অধিনায়কের জীবনীনির্ভর চলচ্চিত্রটির প্রযোজনা করবে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। ছবিটির নাম রাখা হয়েছে ‘৮৩’।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...