মুম্বাইয়ের বিপক্ষে প্রথম ওভারেই বল হাতে আক্রমণে আসেন অশ্বিন। ছবি: সংগৃহীত

ফের বিতর্ক আইপিএলে, ৭ বলে হলো এক ওভার

এই বিতর্কের সঙ্গেও জড়িয়ে আছে রবিচন্দ্রন অশ্বিনের নাম।

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯, ১৭:১৭ আপডেট: ৩১ মার্চ ২০১৯, ১৭:১৭
প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯, ১৭:১৭ আপডেট: ৩১ মার্চ ২০১৯, ১৭:১৭


মুম্বাইয়ের বিপক্ষে প্রথম ওভারেই বল হাতে আক্রমণে আসেন অশ্বিন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শুরু হতে না হতেই নানা বিতর্ক ঘিরে ধরেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। প্রথম ম্যাচেই সমালোচনা হয়েছে উইকেট নিয়ে। সেটার সুরাহা হওয়ার আগেই কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ঘটান মানকাডিং কাণ্ড। যে বিতর্ক এখনো শেষ হয়নি।

এর মধ্যেই উত্তাপ ছড়ায় স্লেজিং। চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসনের সঙ্গে বিবাদে জড়ান দিল্লি ক্যাপিটালসের দুই পেসার ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা। এরপর আম্পায়ারের চোখ এড়িয়ে যায় লাসিথ মালিঙ্গার নো বল। এটা নিয়েও কম সমালোচনা হয়নি।

এর রেশ না কাটতেই আবারও বিতর্ক সঙ্গী হলো ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের। এই বিতর্কের সঙ্গেও জড়িয়ে গেছে অশ্বিনের নাম। এবার অবশ্য দোষটা অশ্বিনের নয়। বাজে আম্পায়ারিংয়ের কারণেই এমন বিতর্ক সঙ্গী হয়েছে আইপিএলের। আম্পায়ারের ভুলের কারণে ইনিংসের প্রথম ওভারেই একটি বল বেশি করতে হয় অশ্বিনকে। অর্থাৎ ৬ বলের পরিবর্তে ওই ওভারে ৭টি বল করেন ডানহাতি এই স্পিনার। 

৩০ মার্চ, শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয় কিংস ইলেভেন পাঞ্জাব। মোহালিতে এদিন টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক অশ্বিন। প্রথম ওভারেই বল হাতে আক্রমণে আসেন তিনি। কিন্তু ৬ বল হয়ে যাওয়ার পরও ওভার দেননি আম্পায়ার। আম্পায়ার অন্যমনস্ক থাকায় একটি বল অতিরিক্ত করতে হয় অশ্বিনকে।

অশ্বিনের করা অতিরিক্ত বলটি ভালোভাবেই কাজে লাগান মুম্বাইয়ের ওপেনার কুইন্টন ডি কক। অফ স্টাম্পের কিছুটা বাইরে করা অশ্বিনের সপ্তম বলটি থার্ডম্যান অঞ্চল দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে দেন বাঁহাতি এই প্রোটিয়া ব্যাটসম্যান। ফলে ওই চারটি রান বোনাস হিসেবে পেয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সেদিকে যেন কোনো খেয়ালই ছিল না আম্পায়ারের।

একটি বল বেশি করা কিংবা ৪ রান অতিরিক্ত দেওয়ার জন্য অবশ্য মাশুল গুনতে হয়নি অশ্বিনকে। শুরুতেই বিতর্কের জন্ম দেওয়া ম্যাচটিতে শেষ হাসি হেসেছে পাঞ্জাবই। এদিন ৮ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় তুলে নেয় অশ্বিনের দল।

প্রিয় খেলা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...