ফার্নিচার কিনতে গিয়ে কী জীবনসঙ্গীর সাথে ঝগড়া বেঁধে যায়? ছবি: সংগৃহীত

ফার্নিচার কিনতে একা যাওয়া উচিৎ যে কারণে

আপনি কী জানেন, স্বামী বা স্ত্রীর সাথে ফার্নিচার শপিংয়ে গেলে আপনাদের মাঝে ঝগড়া হওয়ার সমূহ সম্ভাবনা আছে?

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮, ১০:৪১ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৮, ১০:৪১
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮, ১০:৪১ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৮, ১০:৪১


ফার্নিচার কিনতে গিয়ে কী জীবনসঙ্গীর সাথে ঝগড়া বেঁধে যায়? ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নতুন সংসারে দরকার হয় অনেক ফার্নিচার। এমনকি পুরনো দম্পতিরাও নতুন বাসায় উঠলে নতুন কিছু ফার্নিচার কেনেন ও পুরনোগুলো বাদ দিয়ে দেন। কিন্তু দুজনে মিলে ফার্নিচার কিনতে যাওয়ার কথা ভাববেন না কিন্তু! জরিপ বলছে, স্বামী বা স্ত্রীয়ের সাথে ফার্নিচার কিনতে গেলে সম্পর্কে ফাটল ধরতে পারে!

অনলাইন ফার্নিচার ব্র্যান্ড ‘আর্টিকেল’ এর একটি জরিপ অনুযায়ী, ঝগড়া এড়াতে চাইলে স্বামী ও স্ত্রী একসাথে ফার্নিচার কিনতে যাবেন না। ২ হাজার আমেরিকান দম্পতির ওপর এই জরিপ করা হয়। দেখা যায়, একটি দম্পতি বছরে ৭২ বার ঝগড়া করতে পারে ফার্নিচার কেনা, কেনাকাটার সিদ্ধান্ত ও ঘর সাজানোর স্টাইল নিয়ে।

গবেষণায় আরও দেখা যায়, ১৫ শতাংশ আমেরিকান দম্পতি জীবনসঙ্গীর সাথে ফার্নিচার কেনাকে এড়িয়ে চলেন, কারণ এই কাজটিতে তাদের মাঝে মনোমালিন্য দেখা দেয়। ২১ শতাংশ দম্পতি বলেন, স্বামী বা স্ত্রীয়ের সাথে ফার্নিচার কিনতে অপছন্দ করেন। আর ৫৮ শতাংশ মানুষ জীবনসঙ্গীর পছন্দটাকেই মেনে নেন, ফলে ঝগড়া হয় না।

কিন্তু ঠিক কী কারণে ফার্নিচার কিনতে গিয়ে ঝগড়াটা লাগে?

দেখা যায়, ফার্নিচার কেনার বাজেট, ফার্নিচারের ধরন ও রঙ বাছাই করতে গিয়েই মতের অমিল হয় দুজনের মাঝে। এছাড়াও কী কী ইলেকট্রনিক গ্যাজেট কিনতে হবে তা নিয়েও ঝগড়া হতে পারে।  এই ঝগড়া এড়াতে কী করবেন? শপিংয়ে যাওয়ার আগেই নিশ্চিত হয়ে নিন কী ধরনের, কী রঙের ফার্নিচার আপনাদের দরকার। এরপর সে অনুযায়ী বাজেট ঠিক করে নিন এবং শপিং করতে রওয়ানা দিন। এতে মতবিরোধের ঝুঁকি অনেক কম থাকবে।

সুত্র: অ্যাপারটমেন্ট থেরাপি

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...