এবারের করমেলায় তরুণ ও নারী করদাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ছবি: সংগৃহীত

কর মেলার তৃতীয় দিনে ২৪৫ কোটি টাকা আয়

তিন দিনে রাজস্ব আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১৪ কোটি ৪০ লাখ টাকা।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ১৭:২২ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮, ১৭:২২
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ১৭:২২ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮, ১৭:২২


এবারের করমেলায় তরুণ ও নারী করদাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ছবি: সংগৃহীত

(বাসস) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে করদাতারা আয়কর মেলায় কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন।মেলার তৃতীয় দিনে (১৬ নভেম্বর) আয়কর সংগ্রহ হয়েছে ২৪৪ কোটি ৮২ লাখ ২৬৯ হাজার ৮৩৩ টাকা। আর তিন দিন মিলে কর রাজস্ব আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১৪ কোটি ৪০ লাখ টাকা।

মেলার তৃতীয় দিনে দেশের ৮টি বিভাগ, ৫১ জেলা এবং ১৮টি উপজেলাসহ মোট ৭৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে মেলা চলে।

তৃতীয় দিন করদাতা ও সেবা গ্রহীতাদের পদচারণায় মুখরিত হয় মেলা প্রাঙ্গণ। বিশেষ করে তরুণ ও নারী করদাতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

আয়কর মেলার সমন্বয়ক ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য জিয়াউদ্দিন মাহমুদ জানান, মেলায় করদাতাদের উপস্থিতি প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। উৎসবের আমেজে মানুষ দলে দলে আয়কর মেলায় রিটার্ন জমা দিচ্ছে। কোনো রকম হয়রানি ছাড়াই নির্ভয়ে ও স্বাচ্ছন্দ্যে রিটার্ন দাখিল ও কর প্রদান করে করদাতারা খুশি।
কর কার্যালয়গুলোতে মেলার পরিবেশে করসেবা নিশ্চিত করা হবে।

এদিন মেলায় ২ লাখ ৬১ হাজার ৪৫৫ জন সেবা গ্রহণ করেছেন। আর রিটার্ন দাখিল হয়েছে ৭৪ হাজার ৪৭টি। ই-টিআইএন নিয়েছেন ৬ হাজার ১৫৬ জন।

এবার মেলার পরিধি বৃদ্ধি পেয়েছে। করদাতারা মেলায় ই-ফাইলিং এবং ই-পেমেন্ট সুবিধা পেয়ে বেশ খুশি। এর পাশাপাশি তারা মেলায় রিটার্ন দাখিল, ই-টিআইন গ্রহণসহ (নতুন ও পুরাতন) সব ধরনের কর সেবা পাচ্ছেন। মেলায় আসা মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য রয়েছে আলাদা বুথ।

রাজধানীর মেলায় যাতায়াতের সুবিধার্থে করদাতাদের জন্য রাজধানীর টিএসসি, রামপুরা, বেইলি রোড, মতিঝিল, মিরপুর ও উত্তরা থেকে ১৫টি শাটল বাস নিয়োজিত রয়েছে।

প্রিয় সংবাদ/নোমান/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...