হাসপাতালে কাওসার আহমেদ চৌধুরীকে দেখতে গিয়েছিলেন কবি নির্মলেন্দু গুণ। ছবি: সংগৃহীত

স্বাভাবিক অবস্থায় ফিরছেন কাওসার আহমেদ চৌধুরী

সর্বশেষ খবর হলো, জনপ্রিয় এই গীতিকবি স্বাভাবিক অবস্থায় ফিরছেন।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ১৩:৫০ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮, ১৪:০২
প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ১৩:৫০ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮, ১৪:০২


হাসপাতালে কাওসার আহমেদ চৌধুরীকে দেখতে গিয়েছিলেন কবি নির্মলেন্দু গুণ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘গুরুতর অসুস্থ’ অবস্থায় ২৭ অক্টোবর রাত ১টার দিকে রাজধানীর ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় দুই ভুবনের উজ্জ্বল ব্যক্তিত্ব কাওসার আহমেদ চৌধুরীকে। সর্বশেষ খবর হলো, জনপ্রিয় এই গীতিকবি স্বাভাবিক অবস্থায় ফিরছেন।

৬ নভেম্বর সকাল ৭টার দিকে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানান কাওসার আহমেদ চৌধুরীর ছেলে আহমেদ শাফি চৌধুরী।

ওই স্ট্যাটাসে তিনি লিখেছেন,‘আজ দশদিন হলো বাবা হাসপাতালে। ২৭ তারিখ রাতে অ্যাম্বুলেন্সে করে বাবাকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরবর্তী কয়েকটা দিন তিনি বেশ অসুস্থ ছিলেন। গত তিনদিন থেকে উনার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও এখনো বেশ দুর্বল।’

‘হাসপাতালে নেওয়ার পর ডাক্তার জানালেন, উনি নানান শারীরিক জটিলতায় আক্রান্ত। প্রথম তিন-চার দিন উনি ঠিকমতো কথা বলতে পারছিলেন না। পরবর্তীতে কথা স্বাভাবিক হয়। এখন যদিও খুব একটা নড়াচড়া করতে পারছেন না। তবে অবস্থা অনেকটাই স্বাভাবিক।’

শাফি চৌধুরী জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হাই ডোজ এন্টিবায়োটিক, ইনজেকশন আর অন্যান্য মেডিসিন এখনো চলছে।

চিকিৎসকের বরাত দিয়ে শাফি চৌধুরী আরও জানান, ডাক্তার বলেছেন এর মধ্যে কিছু রোগ পুরোপুরি সারিয়ে তোলা সম্ভব নয়, কেননা তার কিডনি দুর্বল হয়ে পড়েছে। কিন্তু দীর্ঘমেয়াদী ও নিয়মিত চিকিৎসার মাধ্যমে হয়তো আরও অবনতি হওয়া থেকে রক্ষা করা সম্ভব।

এদিকে বাংলাদেশের জনপ্রিয় ও আধুনিক কবি নির্মলেন্দু গুণ গতকাল রাতে হাসপাতালে গিয়েছিলেন তার বন্ধু কাওসার আহমেদ চৌধুরীকে দেখতে। এ কথাও শাফি জানান তার ওই ফেসবুক স্ট্যাটাসে। সঙ্গে যোগ করে দেন দুটি ছবি।

আর লিখেছেন,‘গুণ কাকা এসেছিলেন পুরনো বন্ধুর সাথে দেখা করতে। কথায় কথায় শোনালেন তার প্রথম বই ‘‘প্রেমাংশুর রক্ত চাই’’ এর প্রচ্ছদ দুজন মিলে কীভাবে করেছিলেন সেই কাহিনি। প্রচ্ছদে কবি-র নিজের ছবি ব্যবহার করে কবিতার বই নাকি এদেশে সেটাই ছিল প্রথম। কিছু সময়ের জন্য দুজনেই ফিরে গিয়েছিলেন ১৯৭০-এ। কাকা জানালেন কবিতাকুঞ্জ নিয়ে তার স্বপ্নের কথা। মানুষটাকে দেখি আর অবাক হই! দু’টো মানুষের জীবনযাপন আর চারিত্রিক বৈশিষ্ট্যে মিল খুঁজে পাই আমি সবসময়ই।’

কাওসার আহমেদ চৌধুরী জ্যোতিষ শাস্ত্রের চর্চা করছেন দীর্ঘদিন ধরেই। এ কারণে অনেকেই তাকে জ্যোতিষী হিসেবে জানেন। এ ছাড়া তার লেখা অনেক গান ব্যাপকভাবে শ্রোতাপ্রিয়তা অর্জন করেছে।

কাওসার আহমেদ চৌধুরীর লেখা জনপ্রিয় কয়েকটি গানের মধ্যে রয়েছে ‘যেখানেই সীমান্ত তোমার সেখানেই বসন্ত আমার’, ‘আজ এই বৃষ্টির কান্না দেখে মনে পড়ল তোমায়’, আমায় ডেকো না ফেরানো যাবে না’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে রাতের নির্জনে’, এই রুপালি গিটার ফেলে’।

কাওসার আহমেদ চৌধুরী একজন চলচ্চিত্র কর্মীও ছিলেন। এ ছাড়া বেশ কিছু নাটক রচনা ও পরিচালনা করেছেন।

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...