উত্তরবঙ্গের ইলিয়াস মিঞা। ছবি: সংগৃহীত

দুর্গাপূজায় কীভাবে নজর কাড়লেন এই পুলিশ সদস্য (ভিডিও)

পূজার সময় দক্ষিণ কলকাতার বিখ্যাত পূজা ত্রিধারা সম্মিলনীর মণ্ডপে ভিড় সামলানোর দায়িত্বে ছিলেন তিনি।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪১ আপডেট: ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪১
প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪১ আপডেট: ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪১


উত্তরবঙ্গের ইলিয়াস মিঞা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতে দুর্গাপূজায় প্রায় সবারই ছুটি। কিন্তু পুলিশের কোনো ছুটি নেই। পরিবারের সঙ্গে পূজার আনন্দ কুরবানি দিয়ে দায়িত্ব ও কর্তব্য পালনে দেশের নিরাপত্তা বিধানে নিরলস কাজ করে যাচ্ছেন তারা। পরিবারের সঙ্গে পূজার আনন্দের চেয়ে পেশার প্রতি দায়িত্ববোধ থেকেই তাদের এই ত্যাগ। পূজার ভিড় সামলে প্রতিবারের মতো এবারও প্রশংসা পেয়েছে কলকাতা পুলিশ।

কলকাতার উত্তরবঙ্গের ইলিয়াস মিঞা এক জন পুলিশ সদস্য। পূজার সময় দক্ষিণ কলকাতার বিখ্যাত পূজা ত্রিধারা সম্মিলনীর মণ্ডপে ভিড় সামলানোর দায়িত্বে ছিলেন তিনি। সেখানেই অভিনব কায়দায় জনতাকে নিয়ন্ত্রণ করে সবার নজর কাড়েন ইলিয়াস।

ভারতীয় সংবাদমাধ্যম এবেলার এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকে ইলিয়াসের এই ভিড় সামলানোর ভিডিও শেয়ার করেছে কলকাতা পুলিশ। ইতোমধ্যে সেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়ে পড়েছে। আর মন্তব্যের ঘরে পড়েছে হাজারো মানুষের ধন্যবাদের বার্তা।

প্রতিবেদন থেকে জানা গেছে, কলকাতার এই পুলিশ সদস্য আলাদা করে নজরে পড়ার কারণ, কর্তব্য পালনের সময় অভিনব ভঙ্গিতে দেখা গেছে এই পুলিশ সদস্যকে। বাঁশি বাজাতে বাজাতে, হাত-পা নাড়িয়ে, শরীর দুলিয়ে জনতাকে মণ্ডপমুখী করেন তিনি।

চতুর্থী থেকে নবমী পর্যন্ত প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা এভাবেই অক্লান্তভাবে দায়িত্ব পালন করে গিয়েছেন এই পুলিশ সদস্য। এ সময় তার মুখে ক্লান্তি বা বিরক্তির কোনো ছাপ দেখা যায়নি। ইলিয়াসের এমন ভঙ্গিমা দেখতে দেখতেই মণ্ডপে ঢুকেছে সবাই। আট থেকে আশি সবাই অবাক হয়ে দেখেছে ইলিয়াসের প্রাণশক্তি। চাঙা হয়েছেন তার সহকর্মীরাও।                                     

কলকাতা পুলিশের শেয়ার করা ইলিয়াসের ভিডিও।

ত্রিধারায় পূজা দেখতে যাওয়া অনেক দর্শনার্থীই কলকাতা পুলিশের ফেসবুক পেজে ইলিয়াসকে দেখে চিনতে পেরেছেন। হাসিমুখে পূজার ভিড় সামলানোর জন্য ফেসবুকে সবাই ধন্যবাদ জানিয়েছেন ইলিয়াসকে। তাকে উদ্দেশ্য করে একজন লিখেছেন, ‘রাত ৩টার সময় তাকে ত্রিধারার মণ্ডপে এভাবে ভিড় সামলাতে দেখেছি।’

আরেকজন লিখেছেন, ‘উপভোগ করতে পারলে পেশাটাকে যে বোঝা মনে হয় না, তা প্রমাণ করে দিলেন ইনি।’

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...