মার্কিন কণ্ঠশিল্পী রিহানা। ছবি: সংগৃহীত

গায়িকা থেকে সমাজকর্মী

এবার সমাজের উন্নয়নের সুযোগ পেলেন মার্কিন কণ্ঠশিল্পী রিহানা। বারবাডোজ সরকার তাকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছেন।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২১


মার্কিন কণ্ঠশিল্পী রিহানা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) তারকা হয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, হলিউড বলিউডে এমন অনেক শিল্পী রয়েছেন। বলিউড নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে কাজ করছেন। এ ছাড়া হলিউডের এমা ওয়াটসন জাতিসংঘের নারী শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়ে কাজ করে যাচ্ছেন। এবার সমাজের উন্নয়নে কাজ করার সুযোগ পেলেন মার্কিন কণ্ঠশিল্পী রিহানা। বারবাডোজ সরকার তাকে শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ দিয়েছে।

বারবাডোজ দ্বীপে জন্মগ্রহণ করা ৩০ বছর বয়সী তারকা রিহানা রাষ্ট্রটিতে শিক্ষা, পর্যটন ও বিনিয়োগে উদ্বুদ্ধ করতে কাজ করবেন। এ প্রসঙ্গে রিহানা বলেছেন, ‘নিজ দেশে এমন সম্মানজনক উপাধি পেয়ে আমি গর্বিত। এ দায়িত্ব গ্রহণের জন্য আমি প্রস্তুত এবং আমি আবেগআপ্লুত, উচ্ছ্বসিত।’

এই প্রসঙ্গে বারবাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমর মোটলি বলেছেন, ‘এ দায়িত্বের জন্য রিহানাই সবচেয়ে বেশি উপযুক্ত। এই দেশের জন্য শিল্পীর গভীর ভালোবাসা আছে। স্বেচ্ছাসেবামূলক কাজে বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষাখাতে তার প্রতিফলন আমরা এর আগেও দেখতে পেয়েছি। বারবাডোজের জন্য যেভাবে রিহানা কাজ করে চলেছেন তাতে আমরা তার দেশপ্রেমের প্রমাণ পেয়েছি।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ২৩০ মিলিয়ন রেকর্ডের চেয়ে বেশি বিক্রির মাধ্যমে রিহানা সর্বকালের সর্বোচ্চ বিক্রিত গানের সঙ্গীতশিল্পীর মধ্যে একজন। তিনি অসংখ্যা পুরস্কার ও মনোনয়ন অর্জন করেছেন। রিহানা আটটি গ্র্যামি পুরস্কার, বারোটি আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস, বারোটি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডস এবং ২০১৩ সালে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস-এর উদ্বোধনী আইকন পুরস্কার জিতেছেন।

নিজের ফ্যাশন পরিবর্তনের জন্য স্টাইল আইকন রিহানা। তিনি ২০১৪ সালে কাউন্সিল অব ফ্যাশন ডিজাইনারস অব আমেরিকা থেকে ফ্যাশন আইকন লাইফটাইম পুরস্কার লাভ করেন। ফোর্বস রিহানাকে ২০১২ সালের চতুর্থ সবচেয়ে ক্ষমতাশালী তারকা হিসাবে নির্বাচিত করে, এবং পরের বছর টাইম ম্যাগাজিন তাকে পৃথিবীর ১০০ প্রভাবশালীর তালিকায় তাকে স্থান দেয়।

সূত্র: দ্য গার্ডিয়ান

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...